বিরাটের ‘মিশন 2020 বিশ্বকাপ’, রোহিতের সামনে রেকর্ডের হাতছানি

ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথমে টি-20 সিরিজ, তারপর একদিনের সিরিজ ও শেষে টেস্ট সিরিজ জিতে আত্মবিশ্বাসে রীতিমতো টগবগ করে ফুটছে ভারত। আজ, রবিবার থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরু হবে কোহলি ব্রিগেডের নতুন জার্নি। টি-20 সিরিজ দিয়ে এই জার্নি শুরু হতে চলেছে।

কিন্তু প্রোটিয়াদের বিরুদ্ধে এই সিরিজকে সামান্য একটি সিরিজ বলে মানতে নারাজ ভারত অধিনায়ক বিরাট কোহলি। কারণ, সামনে টি-20 বিশ্বকাপ। 2020-র অক্টোবরে শুরু হবে এই বিশ্বকাপ। তাই প্রোটিয়াদের বিরুদ্ধে ম্যাচ জয় দিয়েই ‘মিশন 2020 বিশ্বকাপ’-এর প্রস্তুতি শুরু করতে চান কোহলি।

দলের মধ্যে সেই অর্থে অভিজ্ঞ ক্রিকেটার না থাকলেও ‘মেন ইন ব্লু’-তে প্রতিভার ছড়াছড়ি। ব্যাটিং লাইনআপে যেমন রয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা, তেমনই বোলিং বিভাগে রয়েছেন তরুণ ক্রুণাল পান্ডিয়া, দীপক চাহার, রহুল চাহার ও ওয়াশিংটন সুন্দর। যদিও শনিবার পর্যন্ত ভারতের চার নম্বরে পজিশনে কে খেলবেন, তা স্পষ্ট করে কিছু জানা যায়নি। গত বুধবার অবশ্য শহরে এসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দল তৈরি, এমনটাই বলে গিয়েছিলেন ঋষভ পন্থ।

আরও পড়ুন – প্রোটিয়াদের বিরুদ্ধে ‘অন দ্য ফিল্ড’ নজরে রোহিত-বিরাট দ্বৈরথ

তবে এই সিরিজ 2020 বিশ্বকাপের আগে শুধুই প্রস্তুতির শুভ সূচনা নয়, রেকর্ডের বিরাট হাতছানি রয়েছে রোহিত শর্মার সামনে। বিশ্বকাপে তাঁর দুরন্ত ফর্ম দেখেছে সকলে। এবার পালা দক্ষিণ আফ্রিকায় তাঁর নয়া রেকর্ড গড়ার।

ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে সব্বোর্চ রানের মালিক রোহিত। সবচেয়ে বেশি সেঞ্চুরিও রয়েছে তাঁর নামের পাশেই। এখানেই শেষ নয়, টি-20-তে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর কৃতিত্বও রয়েছে ‘হিটম্যান’-এর। এবার তাঁর সামনে প্রোটিয়াদের বিরুদ্ধে কুড়ি-বিশের ফরম্যাটে সবচেয়ে বেশি রানের অধিকারী হয়ে ওঠার হাতছানি। এই ফরম্যাটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে 424 রান করে তালিকার শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল। আর 84 রান করলেই কিউয়ি ব্যাটসম্যানকে টপকে যাবেন রোহিত। তাঁর ঝুলিতে রয়েছে 340 রান।  এখন দেখা যাক, তিনি এই রেকর্ড গড়তে পারেন কিনা ও ভারত জয় পায় কিনা।

আরও পড়ুন – সৌরভকে বিচারপতি জৈনের পাঠানো চিঠি নিয়েই ধোঁয়াশা

Previous article9/11 বর্ষপূর্তিতে 9টা 11মিনিটে জন্ম নিল 9 পাউন্ড 11 আউন্সের শিশু
Next article‘ট্যাঙ্কম্যান’ ছবির ফটোগ্রাফার চার্লি কোল প্রয়াত