সিবিআই দফতরে পুলিশ আধিকারিকদের আগমনে জোরচর্চা! তাহলে কী রাজীব তথ্য পাঠালেন ডিজি?

সারদা মামলায় কলকাতা হাইকোর্ট ADG CID রাজীব কুমারের উপর থেকে রক্ষাকবচ প্রত্যাহারের পর থেকেই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তৎপর হয়ে ওঠে সিবিআই। নোটিশ দেওয়া সত্ত্বেও রাজীব কুমার হাজিরা এড়িয়ে গেছেন। এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ই-মেল মারফৎ জানিয়ে দিয়েছে, একমাস সময় লাগবে তাঁর। যদিও রাজীবের এই “আবদার” মানতে নারাজ সিবিআই।

এরপর রবিবার থেকেই কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের খোঁজে হন্যে হয়ে ঘুরছে সিবিআইয়ের আধিকারিকরা৷ তিনি ঠিক কোথায় আছেন তা জানতে রবিবার নবান্নে গিয়ে রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে দুটি চিঠি দেন সিবিআই আধিকারিকরা। এরপর সোমবারও নবান্নে যান সিবিআইয়ের দুই আধিকারিক৷ মুখ্য সচিব ও স্বরাষ্ট্র সচিবকে চিঠি দেন তাঁরা।

অসমর্থিত সূত্রে খবর, এবার সেই চিঠিরই জবাব দিলেন ডিজি বীরেন্দ্র৷ জানা যাচ্ছে, ডিজির উত্তরের প্রতিলিপি পাঠিয়ে দেওয়া হয়েছে সিবিআই দফতরে৷ প্রথমে বিধাননগর কমিশনারেটে পাঠানো হয় এই উত্তরের কপি৷ সেখান থেকে দুই পুলিশ আধিকারিক সল্টলেকের সিজিও কমপ্লেক্সে যান সিবিআইয়ের হাতে সেই চিঠি তুলে দিতে৷

প্রসঙ্গত, রবিবার ছুটি থাকার জন্য মুখ্য সচিব ও স্বরাষ্ট্র সচিবকে চিঠি দিতে পারেনি সিবিআই৷ কোনও সরকারি কর্মচারি অগ্রিম ছুটি নেওয়ার ক্ষেত্রে তাঁর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাতে হয় কী কারণে তিনি ছুটি নিচ্ছেন, কবে ছুটির আবেদন করেছেন, কত দিনের ছুটি, কোথায় আছেন, মোবাইল নম্বর–সবই উল্লেখ করতে হয়। সুতরাং, রাজীব কুমার নিশ্চয় তাঁর ঊর্ধ্বতন কর্তাদের এই তথ্যগুলি জানিয়েছেন। সেই খোঁজ পেতেই নবান্নের প্রশাসনিক কর্তাদের কাছে চিঠি নিয়ে হাজির হয়েছিলেন সিবিআই কর্তারা। আসলে সিবিআই তদন্তকারীরা দেখে নিতে চাইছেন রাজীব কুমার ছুটি আদালতের রায়ের আগে নাকি পরে নিয়েছেন৷ তাহলে সেই বুঝে তাঁরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করতে পারবেন।

এদিন সম্ভবত সেই তথ্যেরই জবাব দিয়েই ডিজি দুপুরে এই চিঠি পাঠান বলে খবর অসমর্থিত সূত্রে খবর।

Previous articleজেলবন্দি 22 যুব কমরেড জামিন পেলেন
Next articleভবানীপুরের কাছে আটকে পয়েন্ট নষ্ট করল আলেসান্দ্রোর ছেলেরা