আলতা-সিঁদুর ৭৫ বছরে রামমোহন সম্মিলনী, উদ্বোধনে দশভূজাকে সম্বর্ধনা

এবার পুজোয় এক অভিনব ভাবনা নিয়ে উত্তরের ঐতিহ্যশালী রামমোহন সম্মিলনী। কলকাতার উচ্চতম মন্ডপ ও বৃহত্তম মাতৃমুখ নিয়ে ৭৫ বছরে পদার্পণ করলো রামমোহন সম্মিলনী। অভিনব এক ভাবনা নিয়ে এবার নজর কাড়ছে তারা। থিম- সিঁদুর ও আলতা। গোটা মণ্ডপটি নির্মিত হয়েছে মহাতীর্থ সিঁদুর আলতা সংস্থার সহায়তায়। আর মন্ডপের দর্শনীয় রূপটি প্রদান করেছেন শিল্পী মলয় রায় ও তাঁর সহযোগীরা।

উদ্যোক্তারা জানাচ্ছেন, সিঁদুর এবার ৭৫ বছরে তারা সিঁদুর ও আলতার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও বিজ্ঞানকে মানুষের সামনে তুলে ধরতে চেয়েছেন। ঐতিহ্যশালী এই পুজোটির উদ্বোধন হয়ে গেল বুধবার। উদ্বোধন করলেন প্রাক্তন রাজ্যপাল শ্যামল সেন। অতিথির আসন অলংকৃত করেছেন কবি জয় গোস্বামী। সঙ্গে স্বামীজির আশীর্বাদ। ছিলেন এই প্রজন্মের অন্যতম দুই সেরা ফুটবলার জবি জাস্টিন ও প্রণয় হালদার।

তবে রামমোহন সম্মিলনী যে অন্যদের থেকে একটু আলাদা চিন্তাভাবনা করে , এদিন তাদের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন দেখেই বোঝা যায়। কলকাতার অন্যান্য পূজা কমিটিগুলো যখন নেতা মন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রের সেলিব্রেটিদের দিয়ে পুজো উদ্বোধন মেতেছে, ঠিক সেই সময় দশটি পেশায় প্রতিষ্ঠিত দশজন দশভূজাকে সম্বর্ধনা দিল রামমোহন সম্মেলনী।

রামমোহন সম্মিলনীর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন প্রাক্তন বিচারপতি শ্যামল সেন এবং কবি জয় গোস্বামী।

ছবি- প্রকাশ পাইন

Previous articleযাদবপুর 8বি বাসস্ট্যান্ডের কাছে সিপিএমের শারদস্টলে উপচে পড়ছে ভিড়
Next articleওদের হাসিতে পুজোর আনন্দ খুঁজে পায় মণীন্দ্রচন্দ্র কলেজের সাংবাদিকতা বিভাগ