এবার এক অন্য ‘লক্ষ্মী ছেলে’-র গল্প

উইন্ডোজ প্রোডাকশনের ৫০ দিন পার করা ‘গোত্র’ এখনও সিনেমা হল গুলিতে সগৌরবে চলছে। আমরা জানি, উইন্ডোজ প্রোডাকশন মানেই নতুন বার্তা, নতুন চমক, নতুন গল্প। উইন্ডোজ প্রোডাকশনের সঙ্গে এবার সেই দায়িত্ব ভাগ করে নিলেন পরিচালক কৌশিক গাঙ্গুলি।

লক্ষ্মীপুজোর আগের দিন টুইটে কৌশিক গাঙ্গুলি জানান, পুজোর দিন অর্থাৎ রবিবার সকাল আটটায় সোশ্যালে চোখ রাখলেই দর্শক পাবেন এক অনন্য উপহার। কী সেটা? কৌশিক-উইন্ডোজের প্রথম আয়োজন লক্ষ্মী ছেলে-র ফার্স্ট লুক। যেখানে একদম অন্য লুকে দেখা যাচ্ছে উজান গাঙ্গুলিকে। তাঁর কোলে দেবতার মতোই পবিত্র এক শিশু। সঙ্গে ক্যাপশন, ‘ঈশ্বর যখন মানুষের স্মরণে ‘।

উইন্ডোজ প্রোডাকনের পক্ষ থেকেও টুইটে জানানো হয় ফার্স্ট লুকের কথা-

এই ছবির কথা বলতে গিয়ে কৌশিক গাঙ্গুলি জানিয়েছিলেন, লক্ষ্মী ছেলে সত্যি ঘটনা নিয়ে ছবি। এমন একজন মানুষের গল্প বলা হবে, যে নিজের প্রতি সম্পূর্ণ উদাসীন। উজানের লম্বা, এলোমেলো চুল, একমুখ দাড়িগোঁফওয়ালা লুক সেই চরিত্রেরই প্রতিচ্ছবি। আর বাস্তবেও উজান সত্যিই আমার আর চূর্ণির লক্ষ্মী ছেলে।‘ ১৯ অগাস্ট শুভ মহরৎ সেরে যাত্রা শুরু হয়েছিল ছবির। তখনও সবার সঙ্গে নতুন কাজ আরম্ভের আনন্দ ভাগ করে নিয়েছিলেন টিম লক্ষ্মী ছেলে।

দেখে নিন কৌশিক গাঙ্গুলির পোস্ট-

ছবির শুটিং নিয়ে কৌশিক বলেছিলেন, ছবির শুট হবে কলকাতা, বীরভূম, উড়িষ্যায় ছড়িয়েছিটিয়ে। কিন্তু লক্ষ্মী ছেলের মা-বাবা কে হবেন? কৌশিক-চূর্ণিই! নাকি অন্য কেউ? লক্ষ্মী ছেলে বউমা আনবে না ঘরে? এবিষয়ে কৌশিক-শিবপ্রসাদ উবাচ ছিল, ক্রমশ প্রকাশ্য সবটাই। একসঙ্গে সব চমক দিয়ে দিলে মজাটাই যে মাঠে মারা যাবে! ‘রসগোল্লা’র পরে লক্ষ্মী ছেলে হয়ে খুব খুশি উজান। একই সঙ্গে ভীষণ উত্তেজিতও। সেই উত্তেজনা ফুটে উঠল তাঁর কথাতেও, ‘সবার আশীর্বাদ থাকলে এই ছবিতেও আমি নিশ্চয়ই ভালো অভিনয় করব। তার ওপর আমার প্রিয় পরিচালক আমার বাবা রয়েছেন সঙ্গে। এই অনুভূতি তো বিশেষ কেমিস্ট্রি তৈরি করবেই। তাই আমি আমার লুক নিয়ে, জেশ্চারের-পশ্চারের খুঁটিনাটি নিয়ে সমানে পরীক্ষা-নীরিক্ষা চালিয়েই যাচ্ছি।‘ ছবির রিলিজ আগামী বছরে।

আরও পড়ুন-ঘরের মাঠেই বিপত্তি! বিজেপির আর্থিক নীতিকে দুষলেন খোদ নির্মলার স্বামী

 

Previous articleনোবেল এবং ‘ফাটা বাঁশে আটকানো’ বিজেপি
Next articleপড়শি দেশের থেকে নিজের দেশকেই এগিয়ে রাখলেন শিল্টন