সাংবাদিকদের ফাঁদে পড়বেন না, অভিজিৎকে পরামর্শ মোদির

নোবেল পুরস্কার পাওয়ার পরেই অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশে ফেরার পরে মঙ্গলবার, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন অভিজিৎ। তারপরেই সাংবাদিক বৈঠকে তিনি জানান, প্রধানমন্ত্রী তাঁকে সতর্ক করেছেন, সাংবাদিকদের ফাঁদে না পড়তে। নোবেলজয়ীর এহেন রসিক মন্তব্যে হাসির রোল ওঠে।

এক সাংবাদিক অভিজিৎকে প্রশ্ন করেন, দেশের অর্থনৈতিক মন্দার অবস্থা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে তাঁর কথা হয়েছে কি না? এর উত্তরেই অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় জানান, “প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ অত্যন্ত সৌহার্দপূর্ণ।” এরপরেই তাঁর সহাস্য মন্তব্য, প্রধানমন্ত্রী তাঁকে বলেছেন কীভাবে মিডিয়া তাঁকে মোদি বিরোধী কথা বলতে প্ররোচিত করবে।

নোবেলজয়ী জানান, প্রধানমন্ত্রী টিভি দেখেন এবং সব বিষয়ে নজর রাখেন। মোদি কীভাবে শাসনব্যবস্থা দেখেন সে বিষয়েও তাঁদের মধ্যে কথা হয়। অভিজিতের মতে, প্রধানমন্ত্রী জানান, আমলাতন্ত্রের কারণে অনেক সময় সমস্যা হয়। এই প্রক্রিয়া সংস্কার আনতে চান নরেন্দ্র মোদি। সবশেষে নোবেলজয়ী অর্থনীতিবিদ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তাঁর মতে, মোদির সঙ্গে সাক্ষাৎ এক দুর্দান্ত অভিজ্ঞতা।

আরও পড়ুন-সচেতন মালিক, বাধ্য পোষ্য

Previous articleপ্রোটিয়াদের হোয়াইটওয়াশ করার পর কী বললেন ভারতের হেড কোচ
Next articleরাজু বিস্তের গাড়ি ঘিরে বিক্ষোভ, মারধরের অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল