BREAKING: জামিনের আবেদন খারিজ, নারদ মামলায় ফের জেল হেফাজত মির্জার

নারদ কাণ্ডে ফের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হলো আইপিএস এসএমএইচ মির্জাকে। এদিন চতুর্থবারের জন্য তাঁর জামিনের আবেদন খারিজ করে দিলো সিবিআই বিশেষ আদালত।

পুজোর ছুটির পর বুধবার কোর্ট খুলতেই নারদ কাণ্ডে আইপিএস এস এম এইচ মির্জাকে আদালতে তোলা হয়েছিল। বুধবার ব্যাঙ্কশাল কোর্ট-এর সিবিআই বিশেষ আদালতে এই মামলার শুনানি হয়। মির্জার আইনজীবীরা তাঁর জামিনের পক্ষে জোর সওয়াল করবেন। বলা হয়, এই একমাস জেলে থাকাকালীন সিবিআই নতুন কোনও তথ্য খাড়া করতে পারেনি মির্জার বিরুদ্ধে। জেলে থাকাকালীন তাঁর কাছে গিয়ে কোনও জিজ্ঞাসাবাদও করেননি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তদন্তের অগ্রগতি নেই, তাহলে কেন জেলে রাখা হবে মির্জাকে? আদালতের সামনে এমন প্রশ্নও তুলে ধরেন তাঁর আইনজীবীরা।

অন্যদিকে, সিবিআই যথারীতি জামিনের বিরোধিতা করে। এক্ষেত্রে সিবিআই খুব স্বাভাবিকভাবেই মির্জাকে একজন প্রভাবশালী হিসাবে দেখাতে চেয়েছে। এবং এমন একটি স্পর্শকাতর মামলায় তাঁর রাজনৈতিক যোগাযোগের তত্ত্ব তুলে ধরেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবীরা।

দু’পক্ষের সওয়াল-জবাব শোনার পর, আদালত মির্জার জামিনের আবেদন খারিজ করে। তাঁকে ফের ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেয় ব্যাঙ্কশাল কোর্ট-এর সিবিআই বিশেষ আদালত। অর্থাৎ, আগামী ১৩ নভেম্বর পর্যন্ত জেলেই থাকতে হবে মির্জাকে।

এর আগে গত ১৪ অক্টোবর নারদ কাণ্ডে জামিনের আবেদন খারিজ হয়ে যায় মির্জার। নতুন করে আদালত তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়। ৩০ অক্টোবর সেই মেয়াদ উত্তীর্ণ হচ্ছে। পুজোর ঠিক আগে গত ৩০ সেপ্টেম্বর আদালত সিবিআইয়ের আবেদন মেনে প্রথমবারের জন্য মির্জাকে ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়।

প্রসঙ্গত, মির্জায় নারদ মামলায় প্রথম কোনও অভিযুক্ত হিসেবে গ্রেফতার হয়েছেন। গত ২৬ সেপ্টেম্বর তাঁকে জিজ্ঞাসাবাদের সময়ে বয়ানে অসংগতি মেলায় গ্রেফতার করা হয়। সেদিনই তাকে আদালতে তোলা হলে ৫ দিনের সিবিআই হেফাজত হয় মির্জার। এরই মধ্যে তাকে নিয়ে এই মামলার অন্যতম অভিযুক্ত বিজেপি নেতা মুকুল রায়ের এলগিন রোডের বাড়িতে ঘটনার পুনর্নির্মাণ করতে যায় সিবিআই। সেই সময় মির্জা ও মুকুলকে মুখোমুখি বসেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানা যায়।

নারদ ভিডিয়োয় নারদকর্তা ম্যাথু স্যামুয়েলের হাত থেকে টাকা নিতে দেখা গিয়েছিল তাঁকে। ম্যাথুর দাবি, মুকুল রায়ের পরামর্শে মির্জার সঙ্গে দেখা করেছিলেন তিনি।

আরও পড়ুন-দীর্ঘদিন বেপাত্তা কাউন্সিলর, রত্নার আবেদনে এলাকা পরিদর্শন করলেন ডেপুটি মেয়র

 

Previous articleদেখা হলে অনুষ্কার কাছে ক্ষমা চেয়ে নেব, বিতর্কে জল ঢাললেন ইঞ্জিনিয়ার
Next articleহরিয়ানায় বিজেপিকে সমর্থনের বিনিময়ে সবাই চাইছে মন্ত্রিত্ব!