৫ বাংলা ছবিতে শুরু ২০২০

পুজো বা বড়দিন নয়, এবছর শুরুতেই মুক্তি পাচ্ছে ভিন্ন স্বাদের ৫টি বাংলা ছবি। তালিকায় রয়েছে থ্রিলার, সাহিত্য নির্ভর চিত্রনাট্য থেকে পারিবারিক গল্প। সৃজিত মুখোপাধ্যায়ের মতো প্রথম সারির পরিচালকের পাশাপাশি মুক্তি পাবে নবাগত পরিচালক অর্জুন দত্ত অর্ঘ্যদীপ চট্টোপাধ্যায়ের ছবি। রয়েছেন পাভেলও।
জানুয়ারির প্রথম সপ্তাহেই মুক্তি পেয়েছে পাভেল পরিচালিত ছবি ‘অসুর’। এই ছবিতে সম্মান জানানো হয়েছে প্রবাদপ্রতিম শিল্পী তথা ভাস্কর রামকিঙ্কর বেইজকে। জিৎ, নুসরত ও আবির অভিনীত এই ছবি এগোয় তিন বন্ধুর গল্প নিয়ে। এখানে সবার নজর কেড়েছে জিতের লুক।

‘অসুর’ মুক্তির দিনই মুক্তি পেয়েছে ‘মুখোশ’। একটি মেয়ের নিখোঁজ হয়ে যাওয়াকে ঘিরে এগিয়েছে নবাগত পরিচালক অর্ঘদীপ চট্টোপাধ্যায়ের এই ছবি। রহস্যের মধ্যেই একক সময় আলো পড়েছে শান্তিলাল মুখোপাধ্যায়, রজতাভ দত্ত, প্রান্তিক বন্দ্যোপাধ্যায়ের উপর।

‘বরুণবাবুর বন্ধু’ আসছে ১০ জানুয়ারি। যদিও ভীষণ খিটখিটে বরণবাবু নিজেকে পরিবার থেকে দূরে রাখতেই পছন্দ করেন। কিন্তু সেই বরুণবাবুরও বন্ধু আছেন। তিনি আসবেন, আর তাঁকে ঘিরেই এগিয়েছে ছবি। বরুণবাবুর চরিত্রে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। সাহিত্যিক রমাপদ চৌধুরীর লেখা ‘ছাদ’ অবলম্বনে এই ছবি তৈরি করেছে সুরিন্দর ফিল্মস। ইতিমধ্যেই ‘বরুণবাবুর বন্ধু’ প্রদর্শিত হয়েছে এবারের আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে।

নিজের সবচেয়ে শক্ত ঘুঁটি থ্রিলার দিয়েই বছরটি শুরু করছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ‘বাইশে শ্রাবণ’-এর আট বছর পর সিক্যুয়াল ছবি ‘দ্বিতীয় পুরুষ’ নিয়ে আসছেন সৃজিত। ছবির গল্প সম্পর্কে কোনও আভাস পাওয়া না গেলেও, ট্রেলার প্রকাশ্যে আসতেই শুরু হচ্ছে আলোচনা। নজর কেড়েছে অনির্বাণ ভট্টাচার্যের লুক। অন্য রূপে দেখা গিয়েছে ঋতব্রত মুখোপাধ্যায়কেও।

মাসের শেষে আসছে অন্য এক নবাগত পরিচালক অর্জুন দত্তর ছবি ‘অব্যক্ত’। ইতিমধ্যেই কলকাতা সহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবের দেখানো হয়েছে ‘অব্যক্ত’। ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন অর্পিতা চট্টোপাধ্যায়।
সব মিলিয়ে বাংলা ছবির টোয়েন্টি টোয়েন্টি ইনিংস ভালো যাবে বলেই মনে করছেন সিনেপ্রেমীরা

Previous articleতৃণমূলকে কমব্যাট করতে বাড়ি বাড়ি বিজেপি
Next article‘দলীয় NRC’-তে বাকিরা বাদ, বাংলার ব্যাটন বাবুলের হাতে, কণাদ দাশগুপ্তর কলম