নলবনে শুরু মৎস্য উৎসব, এবার থাকছে একাধিক নতুন চমক!

রাজ্য সরকারের উদ্যোগে শুক্রবার থেকে নলবনে শুরু হল মাছের উৎসব পঞ্চম বছরের ফিশ ফেস্টিভ্যালের। চলবে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন বেলা ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ খোলা থাকবে। খাওয়া-দাওয়া, সাংস্কৃতিক উৎসব, সেমিনারের আয়োজন করা হচ্ছে মেলাতে। মাছ চাষের উল্লেখযোগ্য সাফল্যের জন্য মৎস্যজীবীদের পুরস্কৃত করা হবে এই উৎসব থেকে। আবার এই মেলা থেকেই রাজ্য মৎস্য উন্নয়ন নিগমের নতুন অ্যাপের উদ্বোধন করা হবে।

মাছ চাষীদের আরও উজ্জীবিত করতে এবারের মেলায় বিশেষ আকর্ষণ বোট রেস। কলকাতায় বসে কেরলের মতো বোট রেস প্রতিযোগিতা দেখার সুযোগ পাচ্ছেন শহরবাসীরাও। আগামী রবিবার ১২টা থেকে এই প্রতিযোগিতা শুরু হবে। সাধারণ মানুষ বিনামূল্যে এই প্রতিযোগিতা দেখতে নলবনে ঢুকতে পারবেন।

বোট রেসের মাধ্যমে মৎস্যজীবীদের উৎসাহিত করার পাশাপাশি মাছ প্রিয় বাঙালির কথা ভেবে চারা বা চুনো মাছের বিভিন্ন পদের ব্যবস্থা রাখা হচ্ছে। মৎস্য মন্ত্রী চন্দ্রনাথ সিনহা জানান, বাঙালি নিত্যনতুন মাছের পদ খেতে ভালোবাসেন। কিন্তু, ছোটবেলার হারিয়ে যাওয়া মাছের পদ পেলে এখনও চেটেপুটে খায় বাঙালি। তাই সেই সব খাদ্যরসিক বাঙালির কথা মাথায় রেখেই এবারের মাছ উৎসবের বিশেষ আকর্ষণ এরকম একাধিক দেশীয় মাছের বিভিন্ন বাহারি পদের রান্না।

Previous article‘জতুগৃহ’ রাজধানীতে ফের অগ্নিকাণ্ড
Next articleসাইরাস মিস্ত্রির পুনর্বহালে স্থগিতাদেশ শীর্ষ আদালতের