বিশ্বভারতী কাণ্ডে দুই মূল অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ

বিশ্বভারতী কাণ্ডে সকাল থেকেই তীব্র প্রতিক্রিয়া ও ছাত্র আন্দোলন। এবার বিশ্বভারতীর ঘটনায় মূল অভিযুক্ত অচিন্ত্য বাগদি ও সাবির আলিকে আটক করল শান্তিনিকেতন থানার পুলিশ। তাদের ইতিমধ্যেই জেরা শুরু করেছে পুলিশ।

সম্প্রতি, NRC ও CAA-র প্রতিবাদে লাগাতার বিক্ষোভ, মিছিল করছিলেন বিশ্বভারতীর পড়ুয়ারা। ঘটনার পর আজ, বৃহস্পতিবার সকালে অভিযুক্ত অচিন্ত্য বাগদির দাবি প্রথমে বাম সমর্থক পড়ুয়ারাই গোলমাল শুরু করে। এমনকী তাঁকে মারধর করা হয়েছে বলেও দাবি করে সে। অন্যদিকে, সকাল থেকেই বিশ্বভারতীর সামনে গতকালের ঘটনার নিন্দা ও দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করে পড়ুয়ারা। গতকাল রাতে বিশ্বভারতীতে দুষ্কৃতী হামলার ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

উল্লেখ্য, দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছায়া এবার শান্তিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে। অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র স্বপ্ননীল মুখোপাধ্যায়, ছাত্রী ফাল্গুনী পান-সহ আরও অনেককে এবিভিপি আশ্রিত দুষ্কৃতীরা নির্মম ভাবে মারধর করেছে।

জানা গিয়েছে, বিশ্ব উপাচার্য যখন ক্যাম্পাসে ঢুকছিলেন, ঠিক সেই সময় দুষ্কৃতীদের বাইক ভিসির গাড়ির সঙ্গেই নাকি ক্যাম্পাসে প্রবেশ করে।

আক্রান্ত পড়ুয়াদের বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেও তারা আক্রমণ করে। অনেক রাত পর্যন্ত হাসপাতালের বাইরে দুষ্কৃতীরা ঘিরে দাড়িয়ে থাকে। আক্রান্তদের পাশে যে সমস্ত শিক্ষকরা ছিলেন, তাঁদেরও লাঞ্ছনা করা হয়। অধ্যাপকদের লক্ষ করে তারা অশ্রাব্য ভাষায় গালাগাল ও হুমকি দেয়।

আরও পড়ুন-JNU-এর ছায়া এবার বিশ্ব ভারতীতে, ক্যাম্পাসে আক্রান্ত পড়ুয়ারা

Previous articleসুপারফ্যান চারুলতা নেই
Next articleকাশ্মীর নিয়ে ফের রাষ্ট্রসংঘে মুখ পুড়ল পাকিস্তান-চিনের