মহাত্মা গান্ধীর স্বাধীনতা সংগ্রামকেই কটাক্ষ বিজেপি নেতার!

বিতর্কিত মন্তব্যের জেরে ফের শিরোনামে বিজেপি নেতা। এবার নিশানায় মহাত্মা গান্ধীর স্বাধীনতা আন্দোলন। সেটিকে ‘নাটক’ বলে মন্তব্য করলেন বিজেপি সাংসদ ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অনন্তকুমার হেগড়ে। শুধু তাই নয়, এই ধরণের মানুষকে কেন মহাত্মা বলা হয়, তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।
বিজেপি নেতার এই মন্তব্যে ফলে বিতর্ক তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। বেঙ্গালুরুর এক জনসভায় শনিবার ভাষণ দেন কর্ণাটকের উত্তর কানাডার বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ে। সেখানেই মহাত্মা গান্ধীকে তীব্র আক্রমণ করেন তিনি। বলেন, “গান্ধীজি ব্রিটিশদের জানিয়ে ও তাঁদের সমর্থনে নিয়ে স্বাধীনতার আন্দোলনের কর্মসূচি ঠিক করতেন। তাই এই তথাকথিত নেতাকে পুলিশ একবারও মারধর করেনি। স্বাধীনতা আন্দোলন বড় একটা ‘নাটক’। যা ব্রিটিশদের দ্বারা অনুমোদিত। স্বাধীনতা আন্দোলনের নামে একটা সমঝোতা ছিল”।
অনন্তকুমার হেগড়ে কটাক্ষ করে বলেন, ইংরেজদের সমর্থনে অনশন ও সত্যাগ্রহ আন্দোলন মঞ্চস্থ করা হয়। কংগ্রেস নেতা, কর্মী ও সমর্থকদের দাবি, গান্ধীজির অনশন ও সত্যাগ্রহ আন্দোলনের ফলেই দেশে স্বাধীনতা এসেছে। কিন্তু, এটা সত্যি নয় বলে মত বিজেপি নেতার। সত্যাগ্রহের জন্য ভারত ছাড়েনি ব্রিটিশরা। হতাশার কারণে স্বাধীনতা দিয়েছিল।
বিজেপি সাংসদের এই মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন কর্ণাটকের কংগ্রেস নেতৃত্ব। এই ধরনের মানসিকতার লোকদের পাগলা গারদে পাঠানো উচিত বলেও কটাক্ষ করেছেন তাঁরা। যদিও বিজেপির শীর্ষ নেতৃত্ব হেগড়ের মন্তব্যকে ব্যক্তিগত মত বলে দায় ঝেড়ে ফেলেছেন।

 
Previous articleযানজট কাটাতে এ কী কাণ্ড পঞ্চায়েত প্রধানের!
Next articleBREAKING: রেল গেট ভাঙলো কর্পোরেশনের গাড়ি, শিয়ালদহ দক্ষিণ শাখার বিপর্যস্ত ট্রেন চলাচল