শিক্ষিকা নিগ্রহে রাষ্ট্রপতির কাছে ‘নালিশ’ বিজেপির

জমি নেওয়ার বিরুদ্ধে প্রতিবাদ করায় দু’জন মহিলাকে দড়ি দিয়ে বেঁধে মাটিতে ফেলে হেঁচড়াতে হেঁচড়াতে নিয়ে যাচ্ছে কয়েকজন। শুক্রবার, দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের এই ঘটনার ভিডিও ভাইরাল হয়। অভিযোগ, বিজেপি কর্মী তথা শিক্ষিকা স্মৃতিকণা দাস ও তাঁর বোনকে এই ‘শাস্তি’ দিয়েছে স্থানীয় পঞ্চায়েত। মঙ্গলবার, এই বিষয়ে রাষ্ট্রপতির কাছে অভিযোগ জানাল বিজেপির এক প্রতিনিধি দল। দলে ছিলেন, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কৈলাশ বিজয়বর্গীয় সহ অন্যান্যরা। রাজ্যে মহিলাদের নিরাপত্তা ও আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ জানান বিজেপি নেতৃত্ব।
এর প্রেক্ষিতে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় প্রশ্ন তোলেন, বিজেপি যেসব রাজ্যে ক্ষমতায় রয়েছে সেই সব রাজ্যে মহিলাদের কী অবস্থা? তবে, ইতিমধ্যেই পঞ্চায়েতের উপপ্রধান অমল সরকারকে সাসপেন্ড করেছে তৃণমূল। কিন্তু তাঁকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।
বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার জানান, এই ঘটনা তিনি লোকসভায় তুলবেন। তাঁর অভিযোগ, এরাজ্যে নারীদের সুরক্ষা যে তলানিতে ঠেকেছে এই ঘটনা থেকেই তা স্পষ্ট। দক্ষিণ দিনাজপুর জেলার পর্যবেক্ষক তথা রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে দল ইতিমধ্যেই ব্যবস্থা নিয়েছে।
যে পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, তাঁদের মধ্যে দু’জনের বিরুদ্ধে আগেই একটি ঘটনায় খুনের মামলা চলছে। জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, ৫ জনের নামে অভিযোগ দায়ের করেছিলেন ওই শিক্ষিকা। তাঁদের মধ্যে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের নাম গোবিন্দ সরকার ও তপন শীল।

 

Previous articleকরোনাভাইরাসে মৃত্যু এবার হংকং-এ, আক্রান্তের সংখ্যা ছাড়াল কুড়ি হাজার
Next articleদিল্লি ছাড়িয়ে এবার গুলি চলল টেক্সাস বিশ্ববিদ্যালয়ে, নিহত ২ মহিলা, জখম শিশু