বিস্ফোরণে গুঁড়িয়ে দেওয়া হলো মোদির বাংলো

বিস্ফোরণে গুঁড়িয়ে দেওয়া হলো মোদির বাংলো। একটি নয়, বাংলোয় পকেট তৈরি করে ৪০টি নিয়ন্ত্রিত ডিনামাইট চার্জ করে বিলাসবহুল এই বাংলো গুঁড়িয়ে দেওয়া হলো কোর্টের নির্দেশে। শুক্রবার দুপুরের এই ঘটনা।

মুম্বই থেকে ১০০কিলোমিটার দূরে রায়গড়ের আলিবাগে সমুদ্রের ধারে কিহিম বিচে ছিল ডায়মন্ড মার্চেন্ট নীরব মোদির এই বিলাস বহুল বাংলো। যাতে ছিল হেলিপ্যাডও। দাম প্রায় ২০০ কোটি। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে ভুয়ো তথ্য দিয়ে ১৩,৭০০ কোটি টাকা নিয়ে তা ফেরত না দেওয়ার অভিযোগ রয়েছে। এই ঘটনায় নীরবে সঙ্গে অভিযুক্ত তার কাকা মেহুল চোক্সিও।

সম্বুরাজে যুবা ক্রান্তি নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা পিআইএল করে। তার ভিত্তিতেই বম্বে হাই কোর্ট বাংলা বেআইনি জানিয়ে তা ভেঙে দেওয়ার নির্দেশ দেয়। সমুদ্র তীরের আইন উল্লঙ্ঘন করে এইভাবে এই কিহিম বিচে বেশ কিছু বাংলো তৈরি হয়। যার মধ্যে ছিল নীরব মোদির এই বাংলো। ৭০ হাজার স্ক্যোয়ার ফিট এলাকায় ৩৩ হাজার স্ক্যোয়ার ফিট এলাকা নিয়ে বাংলোটি তৈরি হয় ২০০৯-২০১০ সালে, নাম “রুপান্য”। দীর্ঘ রাস্তা আর নিরাপত্তা পেরিয়ে ঢুকতে হতো সেখানে।

পিএনবি ঘোটালার সঙ্গে সরাসরি এই বাংলোর যোগাযোগ না থাকলেও ইডি এই সম্পত্তি অ্যাটাচ করে বিক্রি করে ব্যাঙ্কে টাকা ফেরত দিতে চাইছে। এই নিয়ন্ত্রিত বিস্ফোরণের দায়িত্বে ছিলেন আম্বেদকর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা। তবে আসবাব আর জানলার কাচ খুলে নেওয়া হয়েছিল। ৩০ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল এই বিস্ফোরণে।

Previous articleসিরিজ হারায় প্রাক্তনরা কোহলিদের রোটেশনকে কাঠগড়ায় তুললেন
Next articleবইমেলার ঝামেলার রেশ থানায়, চুলের মুঠি ধরে পুলিশকে মার!