কেমন আছে এসএসকেএমে চিকিৎসাধীন ২ পড়ুয়া?

পোলবায় পুলকার দুর্ঘটনায় জখম দুই ছাত্রের অবস্থা এখনও সঙ্কটজনক। আহত ৫ জনের মধ্যে ঋষভ সিং এবং দিব্যাংশু ভকত নামে দ্বিতীয় শ্রেণির ওই দুই পড়ুয়াকে ভর্তি করা হয়েছে এসএসকেএম হাসপাতালে। শুক্রবার, গ্রিন করিডোর করে তাদের হুগলি থেকে নিয়ে আসা হয় কলকাতায়।

হাসপাতাল সূত্রের খবর, ২ ছাত্রকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। ঋষভের ফুসফুসে অতিরিক্ত পরিমাণে কাদা-জল ঢুকে যাওয়ায়, ‘এক্সট্রাকর্পোরিয়াল মেমব্রেন অক্সিজেনেশন’ পদ্ধতিতে বাইরে থেকে পাম্পের সাহায্যে, কৃত্রিম ফুসফুসের মাধ্যমে রক্তে অক্সিজেন ও কার্বন ডাই অক্সাইডের মাত্রা স্বাভাবিক রাখা হচ্ছে। দিব্যাংশু ভকতের মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে রয়েছে। দুই ছাত্রের চিকিৎসার জন্য তৈরি হয়েছে মেডিক্যাল টিমও। চেস্ট মেডিসিন, কার্ডিয়ো-থোরাসিক, পেডিয়াট্রিক সার্জারি, নিউরো সার্জারি, সিসিইউ সহ সাত বিভাগের চিকিৎসক রয়েছেন ওই টিমে। আরও কী ভাবে, দ্রুত তাদের সারিয়ে তোলা যায়, তা নিয়ে আলোচনা চলছে।

শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ হুগলির পোলবায় দিল্লি রোড দিয়ে যাওয়ার সময় পুলকারটি নয়ানজুলিতে পড়ে যায়। ফুসফুসে পাঁক ঢুকে যায় শিশুদের। আঘাত লাগে মাথাতেও। পাঁজরের হাড় ভেঙে গিয়েছে বলে জানা গিয়েছে হাসপাতল সূত্রে।

আরও পড়ুন-পুলকার চালকের লাইসেন্স কোথায়? কোথায় গাড়ির কাগজ? তদন্তে নেমে হতবাক পুলিশ