তদন্তে তাহিরের বাড়িতে সিট, নিজেকে নির্দোষ বলে ভিডিও-তে দাবি আপ নেতার, সমর্থন জাভেদ আখতারের

দিল্লি হিংসায় নাম জড়িয়েছে আম আদমি পার্টি নেতা তাহির হুসেনের। তাঁর প্ররোচনাতেই আইবি অফিসার অঙ্কিত শর্মাকে খুন করা হয়েছে বলে অভিযোগ। এমনকী, ছেলের মৃত্যুর জন্য আপ নেতা তাহির হুসেনকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন অঙ্কিতের বাবা রবীন্দ্র শর্মা। ছেলের মৃত্যুর জন্য দায়ী করে তাহির হুসেনেরই নামে এফআইআর দায়ের করেন তিনি। বৃহস্পতিবার, দিল্লির ঘটনার তদন্তে গঠিত সিট যায় তাহিরের বাড়িতে। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করে ফরেনসিক দলও।
যদিও এদিন একটি ভিডিওতে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন তাহির হুসেন। ওই ভিডিওতে তিনি বলেন, তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ মিথ্যে। তাহিরের অভিযোগ, কপিল মিশ্রর উস্কানিমূলক কথার পরেই গোলমাল শুরু হয়েছে।
তাহিরের অভিযোগ, বুধবার কয়েকজন তাঁর বাড়ির দরজা ভেঙে ভিতরে ঢোকেন। তাঁরা ছাদে উঠে যান। তিনি পুলিশকে ডেকে তাঁদের ছাদ থেকে নেমে যেতে বলেন। তখন তোলা ভিডিওতে হয়তো তাঁকে দেখা গিয়েছে। পুলিশ চলে যাওয়ার পরে ফের তাঁর বাড়িতে ফের অনেকে চড়াও হয়ে ছাদে ওঠে বলে অভিযোগ আপ নেতার। তিনি হিন্দু-মুসলিমের একতার জন্য কাজ করেছেন বলে জানান তাহির।
পুলিশ সূত্রে খবর, তাহির হুসেনকে লাগাতার জেরা করা হয়। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৬৫, ৩০২, ২০১ ও ৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

এদিকে এই ঘটনায় তাহির হুসেনের পাশে দাঁড়িয়েছেন কবি, গীতিকার জাভেদ আখতার। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “দিল্লি যখন জ্বলছে, একের পর এক মানুষের প্রাণ যাচ্ছে, দোকানে লুট চলছে, সেই সময় দিল্লি পুলিস একটি বাড়ির সামনে দাঁড়িয়ে খুঁজছে বাড়ির মালিককে। কারণ, তাঁর নাম তাহির। দিল্লি পুলিসের এই আগ্রহকে কুর্নিশ”। আইবি অফিসার অঙ্কিত শর্মার মৃত্যুতে আপ বিধায়ক তাহির হুসেনের নাম জড়ানো প্রসঙ্গে এই মন্তব্য করেন জাভেদ আখতার। তবে, তাঁর মন্তব্যের পক্ষে-সপক্ষে দ্বিধাবিভক্ত নেটিজেনরা।

Previous articleবুলবুল-ফণীর টাকার দাবি মমতার
Next articleআদিবাসী মেয়েদের বিয়ে দেবে তৃণমূল, উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রীও