সারা ভারত মতুয়া সঙ্ঘ হাওড়া পুরভোটে লড়তে চায় তৃণমূলের প্রতীকে

রবিবার অমিত শাহ কলকাতায় এসে মতুয়া সম্প্রদায় নিয়ে তৃণমূলকে কটাক্ষ করেন। মতুয়াদের প্রকৃত বন্ধু যে বিজেপি, সে কথাই তুলে ধরেন শাহ৷

আর তারপরই জানা গিয়েছে, সারা ভারত মতুয়া সঙ্ঘের তরফে তৃণমূলের প্রতীকে মতুয়া সমাজের কোনও এক প্রতিনিধিকে হাওড়া পুরসভার একটি ওয়ার্ডে প্রার্থী করার প্রস্তাব পাঠানো হয়েছে তৃণমূল নেতৃত্বের কাছে।
হাওড়া জেলায় মতুয়া সম্প্রদায়ের প্রায় ৪ লক্ষ মানুষ বাস করেন৷ একটা বড় অংশ থাকেন হাওড়া পুরসভার ৫৫ নম্বর ওয়ার্ডে৷ আসন্ন হাওড়া পুরসভার নির্বাচনে ওই ৫৫ নম্বর ওয়ার্ড থেকে তৃণমূলের প্রতীকে মতুয়া সমাজের এক মহিলাকে প্রার্থী করার অনুরোধ জানানো হয়েছে সারা ভারত মতুয়া সঙ্ঘের তরফে। এই আবেদন জানিয়ে তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এবং হাওড়া জেলা (সদর)-এর তৃণমূল সভাপতি অরূপ রায়কে চিঠি দিয়েছেন অল ইন্ডিয়া মতুয়া সঙ্ঘের সম্পাদক এবং হাওড়া জেলার সভাপতি জহর বিশ্বাস। চিঠিতে লেখা হয়েছে, ৫৫ নম্বর ওয়ার্ডে রয়েছে মতুয়াদের হরি মন্দির। এই ওয়ার্ডে মতুয়া এবং অন্যান্য তপসিলিভুক্ত মানুষের বসবাসও বেশি। এই ওয়ার্ডেই মতুয়া সম্প্রদায়ের একজন মহিলাকে তৃণমূলের প্রার্থী করা হোক৷ অমিত শাহের দাবির পর মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধির তৃণমূলের প্রতীকে প্রার্থী হতে চাওয়ার ঘটনায় রাজনৈতিক মহলে চাঞ্চল্য তৈরি হয়েছে।

Previous articleসঙ্কটজনক পিকে ব্যানার্জি, ক্রীড়ামহলে উদ্বিগ্ন
Next articleবিগ ব্রেকিং: সোশ্যাল মিডিয়ার সব প্ল্যাটফর্ম ছেড়ে বেরিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদি, বড় ঘোষণা