তথ্য গোপন, করোনা আক্রান্ত মহিলার বিরুদ্ধে এফআইআর আগ্রায়

এবার করোনা আক্রান্ত মহিলার বিরুদ্ধে এফআইআর দায়ের হল আগ্রায়। অভিযোগ,করোনা ভাইরাস শরীরে জেনেও তা গোপন করে গিয়েছিলেন ওই মহিলা।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি ইতালিতে মধুচন্দ্রিমায় গিয়েছিলেন এক নবদম্পতি। সেখান থেকেই শরীরে জ্বর ও সর্দি,কাশি নিয়ে দেশে ফেরেন তাঁরা। বিমানবন্দরে করোনা পরীক্ষার পর স্বামী, স্ত্রী দুজনেরই ফলাফল পজিটিভ আসে। দুজনকেই আলাদা রাখার পরামর্শ দেওয়া হয়। কিন্তু সেই পরামর্শে কর্ণপাত না করে গত ৮ মার্চ বেঙ্গালুরে থেকে দিল্লিতে চলে আসেন ওই মহিলা। তাঁদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেওয়া হয়। কিন্তু কোনও বিধিনিষেধ মানেন নি ২৫ বছর বয়সি ওই মহিলা। দিল্লিতে তাঁর বাপের বাড়ি। তাঁর স্বামী গুগলে কাজ করেন।
পুলিশ জানিয়েছে , প্রথমে বেঙ্গালুরু থেকে বিমানে করে দিল্লি পৌঁছন ওই মহিলা। পরে সেখান থেকে ট্রেনে করে আগ্রায় যান তিনি। কিন্তু বিষয়টি জানাজানি হতেই তাঁকে আগ্রার এসএন মেডিক্যাল কলেজে পর্যবেক্ষণে রাখে স্বাস্থ্য দফতর।
কিন্তু করোনার মতো মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ার পরেও এভাবে তথ্য গোপন করে পালিয়ে আসার জন্য তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।
প্রসঙ্গত, এই মুহূর্তে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ১০৭-এ। মৃত্যু হয়েছে ২ জনের। কর্ণাটকে যে বৃদ্ধের মৃত্যু হয়েছে তিনি কিছুদিন আগেই সৌদি আরব থেকে ফিরেছেন। দিল্লির জনকপুরিতে ৬৯ বছর বয়সি যে বৃদ্ধার মৃত্যু হয়েছে তাঁর ছেলে কিছুদিন আগেই ইতালি থেকে ফিরেছেন। বাংলায় এই মুহূর্তে হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি ৬ জন।

Previous articleকরোনার জেরে মুম্বইয়ে জারি ১৪৪ ধারা
Next articleইসরোর দরজা খোলার অপেক্ষায় বর্ধমানের ছাত্রী সুপ্রীতি