করোনা আতঙ্ক, প্রভাব খেলার দুনিয়ায়

করোনা ভাইরাস এখন আতঙ্ক ছড়াচ্ছে বিশ্বজুড়ে। বিশ্ববাসীকে সচেতন করতে আসরে নামলেন লিয়োনেল মেসি। এই মুহুর্তে বার্সেলোনার অনুশীলন স্থগিত ফলে পরিবারের সঙ্গে আপাতত স্পেনের বাড়িতেই সময় কাটাচ্ছেন মেসি।

 

 

অপরদিকে রোনাল্ডো স্বেচ্ছাবন্দি রয়েছেন পর্তুগালে তার শহর মাদেরাইতে। এরই মধ্যে গুজব ছড়িয়েছে রোনাল্ডো নাকি তার হোটেল পেস্তানা সিআর সেভেনকে রূপান্তরিত করতে চলেছেন হাসপাতালে।

 

 

নজির গড়লেন পল পোগবা। এই ফরাসি মিডফিল্ডার সোশ্যাল নেটওয়ার্কে তহবিল গঠনের উদ্যোগ নিলেন। রবিবার সাতাশ বছরের জন্মদিনে জানান সোশ্যাল নেটওয়ার্ক থেকে প্রাপ্ত টাকা এবং সমপরিমান নিজের টাকা তুলে দেবেন ইউনিসেফকে।

 

 

করোনার জেরে লন্ডভন্ড ক্রীড়া দুনিয়া। ফিফা বলেছে কোনও ফুটবলার যদি তাদের ফুটবলার জাতীয় শিবিরে না পাঠায় তাতে সেই ক্লাবের কোনও শাস্তি হবে না।

প্রায় ত্রিশ বছর পরে ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার পথে লিভার পুলের কাঁটা হয়ে দাঁড়াল করোনা ভাইরাস। এমনকি করোনা ত্রাসে বন্ধ হতে পারে শেফিল্ড শিল্ড।

করোনার জেরে বাতিল হয়েছে অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ। আক্রমন ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। কিন্তু সেই পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছেন অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটার ফিঞ্চ এবং ওয়ার্নার। এরই মধ্যে অষ্ট্রেলিয়ায় করোনা আক্রান্ত মানুষের সংখ্যা দেড়শ ছাড়িয়েছে। মারা গিয়েছেন তিনজন।

 

চেন্নাইতে করোনা ভাইরাসের সচেতনতার অভাব লক্ষ করছেন জাতীয় দলের অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এমনটাই ট্যুইট করেছেন তিনি। গোটা বিশ্ব যখন করোনা আতঙ্কে অতিরিক্ত সচেতন, সেখানে চেন্নাইয়ের সচেতনতার অভাব চিন্তায় রাখছে অশ্বিনকে।

 

চলতি মাসের শেষে ভারতীয় অলিম্পিক সংস্থার একটি প্রতিনিধি দলের টোকিয়ো যাওয়ার কথা ছিল। দলের সঙ্গে ছিলেন ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। করোনার জেরে এই সফর বাতিল হয়ে গেল।

 

 

করোনা ভাইরাস সংক্রমনের জেরে চিন্তায় আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। টোকিয়ো অলিম্পিক্স শুরু হওয়ার পাঁচ মাস আগে সদস্য দেশগুলির সঙ্গে টেলিফোন আলোচনায় বসতে চাইছেন তারা।

করোনা আতঙ্কের জেরে জার্মানিতে আটকে পড়েছেন দাবাড়ু বিশ্বনাথন আনন্দ। বুন্দেশলিগা দাবা টুর্নামেন্টে যোগ দিতে জার্মানিতে গিয়েছিলেন তিনি। সোমবার দেশে ফেরার কথা ছিল। কিন্তু বর্তমানে ইউরোপ সহ বিশ্বের বেশ কিছু দেশ থেকে বিমান আসায় নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র। চলতি মাসের শেষ দিকে ভারতে ফিরতে পারেন আনন্দ।

Previous articleBREAKING: আপাতত হচ্ছে না পুরভোট, সর্বদলীয় বৈঠকে সিদ্ধান্ত কমিশনের
Next articleশিক্ষা প্রতিষ্ঠান গুলিতে ছুটি বাড়িয়ে করা হয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত, আইসিডিএস কেন্দ্র গুলিও বন্ধের ঘোষণা