লকডাউনে থমকে গিয়েছে জনজীবন, থেমে নেই পশুপ্রেমী

করোনা আপডেট :২৮ মার্চ, রাত ৯টা। বিশ্ব : আক্রান্ত ৬,১৪,০৭৫, মৃত ২৮,২৩৮। দেশ : আক্রান্ত ৯৩৩, মৃত ২২। রাজ্য : আক্রান্ত ১৭, মৃত ১

দুনিয়াব্যাপী আজ করোনা মারণ ভাইরাস সংক্রামক ছড়িয়ে বিদ্যুৎ গতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যু-মিছিল লেগেই আছে। সেই ঢেউ এসে আছড়ে পড়ছে ভারতবর্ষের প্রতিটি কোনায় কোনায়। পশ্চিমবঙ্গ তার ব্যতিক্রম নয়। এই ভাইরাস ক্রমশ বাড়ছে আমাদের দেশে, আমাদের রাজ্যে। আর তার মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। মানব সভ্যতাকে বাঁচাতে, দেশকে বাঁচাতে করোনার বিরুদ্ধে যুদ্ধে এটাই একমাত্র বিকল্প।

এদিকে, লকডাউনের জন্য আমাদের দৈনন্দিন জীবন আপাতত স্তব্ধ হয়ে গেছে। জনস্বার্থে এখন ঘর থেকে খুব প্রয়োজন ছাড়া না বেরোনোই ভালো। কিন্তু প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখতে পশুপাখি ও রাস্তার অবলা প্রাণী বিড়াল-কুকুরদের বাঁচিয়ে রাখাটাও কর্তব্য।

সেইমত রাস্তার কুকুরকে খাওয়ানোর সিদ্ধান্ত নিয়েছে কিছুজন। মানবিকতার নিদর্শন রাখতে আগামী যে লকডাউন চলাকালীন প্রত্যেকদিন বিভিন্ন জায়গায় গিয়ে রাস্তার কুকুরকে তাদের সাধ্যমতো খাওয়াতে চেষ্টা করছে তাঁরা। এবং তাদের আবেদন প্রত্যেকে এগিয়ে আসুক তাদের প্রত্যেকটা পাড়ায় গলিতে রাস্তার ধারে বাড়ির নিচে কেউ না কেউ তাদের দায়িত্ব নিক যাতে তারাও উপোস করে না থাকে।

Previous articleউত্তরপাড়ার বেসরকারি হাসপাতালে করোনার চিকিৎসা হবে বিনামূল্যে
Next articleজরুরি পরিষেবায় যুক্ত ব্যক্তিদের আটকাচ্ছে পুলিশ, বিভ্রান্তি দূর করতে নগরপালের “ই–পাস”