করোনা-যুদ্ধ বাধা পেয়েছে পরিযায়ী শ্রমিক-জমায়েত ও তবলিগি’র ঘটনায়: রাষ্ট্রপতি

করোনা আপডেট :৩ এপ্রিল, রাত ১০ টা। বিশ্ব : আক্রান্ত ১০,৩৯ ,১৫৮, মৃত ৫৫,১৬৩। দেশ : আক্রান্ত ২৫৬৭ , মৃত ৭২। রাজ্য : আক্রান্ত ৩৮, মৃত ৩।

পরিযায়ী শ্রমিকদের জমায়েত ও নিজামুদ্দিনে তবলিগি জামাতের ধর্মীয় অনুষ্ঠান নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এই দুই ঘটনায় করোনার বিরুদ্ধে দেশের লড়াই ধাক্কা খেয়েছে বলে শুক্রবার মন্তব্য করেছেন রাষ্ট্রপতি। এদিন রাজ্যপাল ও উপ-রাজ্যপালদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি।

করোনা পরিস্থিতিতে ওই দুই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন কোবিন্দ। উল্লেখ্য, নিজামুদ্দিনে ধর্মীয় জমায়েত থেকে অনেকে করোনা আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার বিষয়টিও চিন্তা বাড়িয়েছে সরকারের। রাষ্ট্রপতি ভবনের এক বিবৃতিতে জানানো হয়েছে, অদৃশ্য শত্রুর বিরুদ্ধে লড়াই কোনওভাবেই লঘু করে দেখা সম্ভব নয়৷ একইসঙ্গে ডাক্তার, স্বাস্থ্যকর্মী, পুলিশের উপর হামলার ঘটনায়ও উদ্বেগ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি।
লকডাউন পরিস্থিতিতে দেশের কেউ যাতে অভুক্ত না থাকেন, সে বিষয়ে জোর দিয়েছেন রাষ্ট্রপতি।
এই পরিস্থিতিতে খাদ্যসামগ্রী ও অন্যান্য অত্যাবশকীয় পণ্য যাতে দুঃস্থদের কাছে পর্যাপ্ত পরিমাণে থাকে, সে বিষয়ে জোর দেওয়ার কথা বলেছেন রাষ্ট্রপতি। করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে কোনওরকম আপস করা হবে না বলেও রাষ্ট্রপতি বার্তা দিয়েছেন বলে জানা গিয়েছে। অন্যদিকে, করোনা আবহে রবিবার রাত ৯টায় ৯ মিনিট বিদ্যুৎ বন্ধ করে মোমবাতি, টর্চ জ্বালানোর যে কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী, সেই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

Previous articleকরোনা মোকাবিলায় এবার এগিয়ে এলেন ঋতুপর্ণা
Next articleBREAKING: ৩০ এপ্রিল পর্যন্ত এয়ার ইন্ডিয়ার সমস্ত বুকিং বন্ধ থাকবে