লক-ডাউনে বিয়ে, বর-কনে,অতিথিরা লক-আপে

করোনা আপডেট :৮ এপ্রিল, সন্ধে ৭ টা। বিশ্ব : আক্রান্ত ১৪,৪৬,২৪২। মৃত ৮৩,৪২৪। দেশ : আক্রান্ত ৫,১৯৪, মৃত ১৪৯। রাজ্য : আক্রান্ত ৭১, মৃত ৫।

লক-ডাউন লঙ্ঘন করে লক-আপ৷

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও এই মুহুর্তে ভাইরাল৷ লকডাউনের সময় বিয়ে করে শেষ পর্যন্ত গ্রেফতার হলেন বর-কনে ও বিয়েতে নিমন্ত্রিত অতিথিরা।ভিডিও-তে দেখা যাচ্ছে, গ্রেফতার হওয়া নবদম্পতি পুলিশ ভ্যানে উঠছেন৷ ‘ডেইলি মেল’-এ প্রকাশিত এই প্রতিবেদন বলছে দক্ষিণ আফ্রিকায় ঘটনা এটি। পাত্রের নাম, জাবুলানি জুলু, বয়স ৪৮ বছর৷ পাত্রী নোমথানদাজো খিজ, বয়স ৩৮। রবিবার তাঁরা লকডাউনকে তোয়াক্কা না করে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। সেই বিয়ের আসরে হাজির ছিলেন ৫০ জন অতিথি। খবর পেয়েই ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে, তাতে দেখা যাচ্ছে, গ্রেফতার হওয়া নবদম্পতি পুলিশের গাড়িতে উঠছেন।

দক্ষিণ আফ্রিকায় লকডাউনের এখন দ্বিতীয় সপ্তাহ চলছে। এই অবস্থায় ওই বিয়ের খবর পায় পুলিশ। বিয়ের কথা স্বীকার করে নেয় দম্পতি।
বর,কনে, নিমন্ত্রিত ৫০ জন অতিথি এখন আটক আছেন রিচার্ডস বে-র বাইরে এক থানায়। পরে মাথাপিছু প্রায় ৪,১০০ টাকার বিনিময়ে জামিন দেওয়া হয় তাঁদের।

পুলিশের এক মুখপাত্র, নাম, ভিশ নাইডু জানাচ্ছেন, ‘‘আমি মন‌ে করি না লকডাউনের সময়ে ওদের বিয়ে করার কোনও যুক্তি ছিলো৷ আমরা সবার সঙ্গে আলাদা করে কথা বলব এবং তারপর তাঁদের উপরে চার্জ আনা হবে।”

দক্ষিণ আফ্রিকায় এখনও পর্যন্ত ১,৭০০ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে। আগামী ১৬ ‌এপ্রিল পর্যন্ত লকডাউন থাকবে।

Previous articleকারোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্যে ৩টি টাস্কফোর্স, উত্তরবঙ্গ যাচ্ছে বিশেষ দল: মুখ্যমন্ত্রী
Next articleরাজ্যে এখনই মদের হোম ডেলিভারি চালু করা হচ্ছে না, জানাল কলকাতা পুলিশ ও নবান্ন