ভ্রাম্যমাণ রক্তদান শিবিরের আয়োজন করল সিপিআইএম

রাজ্যে রক্ত সংকট মেটাতে ভ্রাম্যমাণ রক্তদান শিবিরের আয়োজন করেছে সিপিআইএম। 17 তারিখ নেতাজিনগর- নারকেল বাগান মোড়ে এই ভ্রাম্যমাণ রক্তদান শিবির হবে।

লকডাউন পরিস্থিতিতে পুলিশ ছাড়া আর কাউকে রক্তদান শিবির আয়োজন করার অনুমতি দিচ্ছে না রাজ্য সরকার। কিন্তু গরমকালে রাজ্যে রক্তের সংকট দেখা দেয়। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এ বিষয়ে কথা বলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। তারপরে কেন্দ্রীয় ব্লাড ব্যাঙ্কের সহযোগিতায় সিপিআইএমের তরফ থেকে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
এই মোবাইল ব্লাড কালেকশন ভ্যান ওইদিন নারকেলবাগান মোড়ে রাখা হবে। সেখানেই প্রথমে রক্তদানের আয়োজন করা হবে। তারপরে 98 নম্বর ওয়ার্ডের আরও দু-একটি জায়গায় এই গাড়ি নিয়ে যাওয়া হবে। তবে এখানে মাত্র 30 জনের রক্ত সংগ্রহ করার পরিকাঠামো রয়েছে। 17 তারিখ সংগৃহীত রক্ত এনআরএস হাসপাতালে প্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হবে বলে জানান সিপিআইএমের কলকাতা জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য সুদীপ সেনগুপ্ত। তিনি বলেন, 17 তারিখের পর সরকারের তরফ থেকে যেদিন এই ব্লাড কালেকশন ভ্যান পাওয়া যাবে, সেদিনই তাঁরা রক্তদান শিবিরের আয়োজন করবেন। ইতিমধ্যেই যাদবপুরের কয়েকটি জায়গা তাঁরা বেছে রেখেছেন। আগামী দিনে কলকাতা জুড়ে এই ভ্রাম্যমাণ রক্তদান শিবিরের আয়োজন করা হবে বলে জানিয়েছেন সুদীপ সেনগুপ্ত।

Previous articleরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ১৭জন, চিকিৎসাধীন ১৩২: মুখ্যসচিব
Next articleকরোনা আমাদের ‘খই ছেটানো’ সমাজকেও ধ্বংস করে দিচ্ছে