করোনার র‍্যাপিড টেস্ট কিট বিক্রিতেও দুর্নীতি! সরব রাহুল গান্ধী, মহুয়া মৈত্র

করোনার র‍্যাপিড টেস্ট কিট বিক্রিতেও দুর্নীতি নিয়ে সরব হলেন রাহুল গান্ধী। চিন থেকে আসা কিট আইসিএমআর কে কিনতে হচ্ছে ১৪৫ শতাংশ বেশি দাম দিয়ে। সর্বভারতীয় সংবাদমাধ্যমে এমনই এক খবর প্রকাশিত হয়েছে। এই ঘটনাকে হাতিয়ার করে এবার অসাধু ব্যবসায়ীদের কাঠগড়ায় তুললেন কংগ্রেস নেতা। প্রধানমন্ত্রীর কাছে এই ব্যাবসায়ীদের শাস্তির দাবিও জানিয়েছেন তিনি। একই ঘটনায় সরাসরি প্রধানমন্ত্রী এবং অমিত শাহকে কাঠগড়ায় তুলেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র।

সোমবার এক টুইটারে কংগ্রেস নেতা লেখেন, “গোটা দেশ মহামারির বিরুদ্ধে লড়ছে। তখনও একাংশের মানুষ মুনাফা লুটে চলেছেন। অত্যন্ত দুর্নীতিগ্রস্ত মানসিকতার পরিচয়। এদের জন্য লজ্জা হয় ঘৃণা হয়।” একই ঘটনায় সরব হয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র। টুইট করে তিনি বলেন, ২৪৫ টাকার কিট ৬০০ টাকায় বিক্রি হচ্ছে গুজরাটি ব্যবসার বুদ্ধিতে। আর পরীক্ষা না করার জন্য রাজ্যগুলিকে কাঠগড়ায় তোলা হচ্ছে। মোদি শাহের বুদ্ধি অতুলনীয়।”

সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, চিনা র‍্যাপিড টেস্ট কিটের সরবরাহকারী সংস্থা আসল দামের প্রায় দেড়গুণ চড়া দামে কিটগুলি ভারতে বিক্রি করছে। আমদানি হওয়া কিটের আসল দাম ২৪৫ টাকা। সেগুলি ভারতে বিক্রি হচ্ছে ৬০০ টাকায়। সরবরাহকারী সংস্থাটির বিরুদ্ধে অন্য আরেক সংস্থা দিল্লি হাই কোর্টে মামলাও করে। সেই মামলার ভিত্তিতে কিট ৪০০ টাকার বেশি দামে বিক্রি করা যাবে না সাফ জানিয়েছে দিল্লি হাইকোর্ট।

Previous article২১মে পর্যন্ত লকডাউন?
Next articleঅক্সফোর্ডের করোনা ভ্যাকসিন টিমে অন্যতম সদস্য বঙ্গ তনয়া চন্দ্রা