বিশ্বের ‘দীর্ঘ মানব’ কক্সবাজারের জিন্নাত আলী প্রয়াত

বিশ্বের দীর্ঘ মানব বাংলাদেশের জিন্নাত আলী আর নেই। সোমবার রাত ৩টার সময় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো-সার্জারি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
জিন্নাতের বড় ভাই ইলিয়াস আলী জানান, ‌শৈশব থেকে হরমোনের জটিলতায় ভুগছিলেন জিন্নাত আলী। এই কারণে তিনি অস্বাভাবিক উচ্চতা নিয়ে বেড়ে ওঠেছেন। সম্প্রতি মস্তিষ্কে টিউমার আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়।
কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের জিন্নাত আলীর উচ্চতা ছিল ৮ ফুট ৫ ইঞ্চি। তাঁর জন্ম ১৯৯২ সালের ১ জানুয়ারি। জিন্নাতের বাবার নাম আমির হামজা এবং মায়ের নাম শাহপুরি বেগম।
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে , তাকে যখন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো-সার্জারি বিভাগে আনা হয়, সেই সময় তাঁর অবস্থা গুরুতর ছিল। তাঁকে হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া হয়। তার মস্তিষ্কে বড় একটি টিউমার ছিল।
এর আগে ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন জিন্নাত আলী। ওই সময় প্রধানমন্ত্রী তাঁর চিকিৎসার দায়িত্ব নেওয়ার পাশাপাশি তাঁকে পাঁচ লাখ টাকা প্রদান করেন এবং তার বসবাস উপযোগি বাড়ি নির্মাণের নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর সহায়তায় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাও করান। প্রধানমন্ত্রীর নির্দেশে কক্সবাজারের জেলা প্রশাসক তাঁকে একটি মুদি দোকানও করে দেন।
কিন্তু বয়সের থেকে তিনি অস্বাভাবিকভাবে লম্বা হতে থাকেন। তার মৃত্যুতে শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন ।

Previous articleদেশের ৫০ জন ঋণখেলাপির ৬৮ হাজার কোটি মকুব রিজার্ভ ব্যাঙ্কের
Next articleবেলা বাড়ার সঙ্গে সঙ্গে বজ্র-বিদ্যুৎসহ বৃষ্টি রাজ্যে