স্বরাষ্ট্রমন্ত্রীর ওপর রেগে ফাইল তুলে টেবিলে আছড়ে রাখলেন মুখ্যমন্ত্রী

অতীতে একাধিকবার দেখা গিয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষুব্ধ হওয়ার ঘটনা। অন্য কারোর কাজে যদি তিনি সন্তুষ্ট না হন তাহলে কতটা রেগে যেতে পারেন তা জানা গিয়েছে আগেই। এবারেও ঘটল এমনই ঘটনা। গতকাল অর্থাৎ সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রীদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি বৈঠক ছিল। সেখানে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

স্বরাষ্ট্রমন্ত্রীর ওপর রেগে গিয়ে কাগজ ও ফাইল তুলে টেবিলে আছড়ে রাখলেন বাংলার মুখ্যমন্ত্রী। কারণ হিসেবে জানা গিয়েছে, পশ্চিমবঙ্গে করোনা মোকাবিলা নিয়ে প্রতি পদে স্বরাষ্ট্রমন্ত্রকের চিঠি, নির্দেশ ও সমালোচনা।

সোমবার ভিডিও কনফারেন্সের ওই বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “আমি মিস্টার অমিত শাহকে শ্রদ্ধা করি। আর আগের ভিডিও কনফারেন্সেও উনি পশ্চিমবঙ্গ নিয়ে বলেছিলেন। তখন পাল্টা উত্তর দেওয়ার সুযোগ পাইনি। আমার প্রশ্ন হল, আমাকে চিঠি লিখে মিস্টার অমিত শাহর সেটা প্রেসকে দেওয়ার প্রয়োজন পড়ল কেন? এটা খবর হওয়ায় লোকে আমাকে প্রশ্ন করতে শুরু করে! এখন বলুন, আমি কী করব? আপনি কেন সরাসরি আমাদের সঙ্গে কথা বলেন না!” ক্ষুব্ধ মমতা আরও বলেন, কেন্দ্র টিম পাঠাতেই পারে। কিন্তু সেই টিম আমাদের মুখ্যসচিব, স্বাস্থ্যসচিবকে যদি বলে যে আমাদের গাইড করুন, তা হলে আমাদের অফিসাররা কাজ করবেন কখন?

এখানেই থেমে যাননি মমতা। মোদিকে বলেন, ‘আপনি তো এটা ভাল করে বোঝেন। আপনিও তো একটা রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন!’

এরপর পরিযায়ী শ্রমিকদের ফেরানোর প্রশ্নটিই নিয়ে শাহকে নিশানা করে মমতা বলেন, ‘আমি অমিত শাহজিকে অনুরোধ করছি শ্রমিকদের থেকে টাকা নেবেন না। ওদের কাছে টাকা নেই। যদি টাকা দরকার হয়, বলুন আমরা দেব।’

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথার পাল্টা জবাব স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দেননি। তবে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন, ‘মমতা দিদি আপনি ছোট-বড় রাজ্যের মধ্যে পার্থক্য করছেন, এটা ঠিক না। স্বরাষ্ট্রমন্ত্রী ভাল কাজ করছেন।’

Previous articleলকডাউনের জের: কর্মীদের বেতনে কাটছাঁট তিরুপতি মন্দিরের
Next articleআজ রাতে ফের দেশবাসীর উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর