হুগলির ১১টি থানা এলাকায় বন্ধ ইন্টারনেট পরিষেবা, লকডাউন পর্বে আরও বিপাকে মানুষ

ভুয়ো ও উস্কানিমূলক খবরের প্রচার রুখতে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে হুগলি জেলার ১১টি থানা এলাকায়। আজ, বুধবার সকাল থেকেই বাইরের জগতের সঙ্গে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে এই জায়গাগুলি।

হুগলির পুলিশ সুপার ও চন্দননগরের পুলিশ কমিশনারের তরফে এক যৌথ বিবৃতিতে বলা হয়েছিল, সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট, খবর ও ভিডিও যাতে ছড়িয়ে না পড়ে সেই জন্য বুধবার ১৩ মে থেকে রবিবার ১৭ মে পর্যন্ত হুগলির ১১টি থানা এলাকায় বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা। এই ১১টি থানা এলাকা হল চন্দননগর, তারকেশ্বর, সিঙ্গুর, ভদ্রেশ্বর, হরিপাল, রিষড়া, শ্রীরামপুর, ডানকুনি, জাঙ্গিপাড়া, চণ্ডীতলা, উত্তরপাড়া।

ভদ্রেশ্বর, চন্দননগর এলাকায় ইন্টারনেট পরিষেবা সম্পূর্ণ বন্ধ হলেও শ্রীরামপুর ও চন্দননগর মহকুমা এলাকার বেশ কিছু জায়গা ২জি গতিতে ইন্টারনেট চলছে। ইন্টারনেটের পাশাপাশি কেবল ও ডিস টিভির পরিষেবাও বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট সংস্থাগুলিকে।

লকডাউনের সকলেই বাড়িতে বন্দি। বাড়িতে বসেই চলছে অফিসের কাজ এবং অনলাইনে পড়াশোনা। তাই ইন্টারনেট বন্ধে বিপাকে পড়েছেন সকলেই। যদিও সোমবারের আগে পরিষেবা স্বাভাবিক হওয়ার কোনও রাস্তা দেখছেন না হুগলির মানুষ।