নাগপুর পুলিশের পোস্টারে কোভিডের বিরুদ্ধে সচেতনতার প্রচারে এবার ‘কুছ কছ হোতা হ্যায়’

নভেল করোনাভাইরাসের জেরে আতঙ্কিত গোটা দুনিয়া। ভারতেও বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। মহারাষ্ট্রে ক্রমশ দাপট বাড়াচ্ছে করোনা। নাগপুরে ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন ৬২১ জন। মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জনের। এবার নাগপুরের প্রশাসন সচেতনতা বার্তা দিতে বলিউডের পথে হাঁটল। এর আগে বহু রাজ্যের প্রশাসন এক একরকম ভাবে সচেতনতার বার্তা ছড়িয়ে দিয়েছিল রাজ্যবাসীর মধ্যে। করোনা মহামারিকে দূরে রাখতে হলে অবশ্যই ব্যবহার করতে হবে মাস্ক। এই বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে শাহরুখ খানের জনপ্রিয় সিনেমা ‘কুছ কছ হোতা হ্যায়’র সাহায্য নিয়েছেন নাগপুর পুলিশ।

১৯৯৮ সালের ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমার একটি দৃশ্য ছিল, যেখানে অভিনেতা শাহরুখ খান একহাতে কাজলকে জড়িয়ে ধরে আছেন, আর অপর হাতে রানি মুখোপাধ্যায়ের হাত ধরে রেখেছেন। এই দৃশ্যকেই একটু অন্যভাবে ব্যাখা করেছে নাগপুর পুলিশ। শাহরুখ খানকে আমজনতা, কাজলকে বাড়ির বাইরে বের হওয়া ও রানি মুখোপাধ্যায়কে মাস্ক হিসেবে চিহ্নিত করা হয়েছে। সঙ্গে লিখেছেন, “Dont let this bond break…Kyunki, Bohot Kuch Hota Hai!” নাগপুর পুলিশের এই বার্তা বাংলায় তর্জমা করলে দাঁড়ায়, মাস্ক ছাড়া বাইরে বের হবেন না। অনেক কিছু সমস্যা হতে পারে।

আপাতত নাগপুর পুলিশের এই পোস্ট ভাইরাল গোটা সোশ্যাল মিডিয়ায়। নাগপুর পুলিশের এই প্রচেষ্টা সোশ্যাল মিডিয়ায় প্রশংসাও কুড়িয়েছে।

Previous articleপরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরা নিয়ে ক্ষুব্ধ সাংসদ মহুয়া মৈত্র
Next articleত্রাণে ব্যস্ত, দুচারদিনেই জবাব দেব: সুদীপকে সাধন