স্মার্টফোনে চায়না অ্যাপ ডিলিট করবে এই নতুন অ্যাপ

দেশের কোটি কোটি মানুষ প্রতিনিয়ত তাদের স্মার্টফোনে ব্যবহার করে চলেছেন চায়না অ্যাপ। জনপ্রিয় একটি অ্যাপ ‘Tiktok’। শুধুমাত্র এই অ্যাপটিকেই কয়েকদিন আগে পর্যন্ত ১২ কোটি মানুষ ব্যবহার করতেন। এরপর চায়না পণ্য বয়কটের ডাক ওঠে। অ্যাপের ব্যবহার কমে দাঁড়ায় মাত্র কয়েক লাখে। আর এই অ্যাপগুলি বর্জন করার ডাক দিয়েছেন ভারতের কোটি কোটি মানুষের পাশাপাশি সেলিব্রেটিরাও।মূলত লাদাখে চিনের আগ্রাসন নিয়ে প্রতিবাদ স্বরূপ চিনা পণ্য বর্জনের ডাক দিয়েছেন দেশের মানুষ । কিন্তু অনেকেই বুঝতে পারছেন না আসলে কোনটি চিনা অ্যাপ আর কোনটি নয়। আর এই সমস্যা সমাধানের জন্য একটি সংস্থা নিয়ে এসেছে নতুন একটি অ্যাপ। যে অ্যাপের মাধ্যমে সহজেই চিনা অ্যাপগুলিকে শনাক্ত করে স্মার্টফোন থেকে ডিলিট করা যাবে।
ওই নতুন অ্যাপের মাধ্যমে সহজেই চিনা অ্যাপগুলিকে শনাক্ত করে স্মার্টফোন থেকে ডিলিট করা যাবে।আর এই অ্যাপটি মোবাইলে ইনস্টল করে নেওয়ার পরেই আপনি সহজেই আপনার স্মার্টফোনে থাকা চায়না মোবাইল অ্যাপগুলিকে চিনে নিতে পারবেন। পাশাপাশি সেখানেই ডিলিট করার অপশন পাবেন।
১৭ মে এই অ্যাপটি ওই সংস্থা বাজারে নিয়ে এসেছে । চিনা অ্যাপ শনাক্তকারী নতুন অ্যাপটির নাম হল ‘Remove China apps’। এই নামে গুগল প্লে স্টোরে সার্চ করলেই এই অ্যাপটি পেয়ে যাবেন। আর এই কয়েক দিনেই এই অ্যাপ ডাউনলোড হয়েছে দশ লক্ষের বেশি।

Previous articleকরোনা সংক্রমণের হেরফের ঘটতে পারে ভৌগলিক অবস্থানের নিরিখে!
Next articleপরিযায়ীদের লড়াইয়ে ব্যথিত শামি, খাবার বিলির শিবির ভারতীয় পেসারের