ভরা কোটাল ফের সুন্দরবনে ভাঙল বাঁধ, নিখোঁজ এক

বসিরহাটের হিঙ্গলগঞ্জ, হাসনাবাদ ডাঁসা ও গৌরেশ্বর নদীর ফের কয়েকশো ফুট নদী বাঁধ ভেঙে প্লাবিত বিস্তীর্ণ এলাকা। রূপমারী, বাঁশতলি, বাইলানি পাশাপাশি হাসনাবাদ ব্লকের ঘুনি খাঁপুকুর ভবানীপুর সহ বিভিন্ন এলাকায় জল ডুবেছে। পূর্ণিমার ভরা কোটাল গভীর রাতে নদীর জলস্তর বেড়ে গিয়ে বাঁধ ভেঙে প্লাবিত বহুগ্রাম।

একেই আমফানের জল এখনও নামেনি। বহু গ্রাম প্লাবিত। তারপর আবার নতুন করে বাঁধভাঙায় আতঙ্কে তৈরি হয়েছে সুন্দরবনে। এই আশঙ্কার কথা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, দ্রুততার সঙ্গে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বেশ কিছু জায়গায় বাদ মেরামতের কাজ চলছে। যেসব এলাকায় অস্থায়ী বাঁধ দিচ্ছিল সেচ দফতর, সেসব জায়গায় নতুন করে বাধ ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতিমধ্যে সেচ দফতর ১৪৯ জায়গায় নদীর বাঁধ অস্থায়ীভাবে মেরামত করার কাজ চালাচ্ছিল। ভরা কোটালের জন্য ১০ থেকে ১৫ জায়গায় নদীর বাঁধে ক্ষতিগ্রস্ত হয়েছে।
এদিকে, সেচ দফতরের কাজ করতে গিয়ে জেসিপি থেকে নদীতে পড়ে যান দুই যুবক। একজনকে উদ্ধার করলেই। আরো এক যুবক নিখোঁজ। এখনও পর্যন্ত আলিমুদ্দিন গাজি নামে এক নিখোঁজ যুবককে পাওয়া যায়নি। তাঁর খোঁজে শুক্রবার সকাল থেকে বিএসএফ ও পুলিশ সাহেব খালি নদীতে উদ্ধার কাজ শুরু করেছে।

Previous articleবেতন কাটলে আদালতে ব্যালেন্স শীট পেশ করুক সংস্থা , কেন্দ্রের আবেদন
Next articleচিদম্বরমের জামিনের বিরুদ্ধে CBI-আর্জি খারিজ সুপ্রিম কোর্টে