“আপনার বিবেক পণবন্দি” দীনেশকে কটাক্ষ ধনকড়ের

দীনেশ ত্রিবেদীর করা টুইটের জবাবে তাঁকে কটাক্ষ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বিভিন্ন বিষয় নিয়ে রাজ্যের বিরোধিতা করায় তৃণমূল নেতা তথা রাজ্যসভার সাংসদ দীনেশ ত্রিবেদী নিজের টুইটার হ্যান্ডেলে লেখেন, রাজ্যপালের পদমর্যাদার সঙ্গে আপোস করা হচ্ছে। তিনি অভিযোগ করেন, রাজ্যপাল রাজ্যের উন্নতি ও সাফল্যের বিষয়ে একটি শব্দও ব্যয় করেন না। অথচ তাকে নীচু দেখাতে একটি সুযোগ ছাড়েন না জগদীপ ধনকড়।

এর উত্তরে জগদীপ ধনকড় নিজের টুইটার হ্যান্ডেল লেখেন, “ভাড়াটে সংস্থার কাছে কোনও পণবন্দি আপনার বিবেক দংশন যে হবে না, তা জানা কথা সবার জানা আশা করি নিজের স্বাধীনতা ফিরে পাবেন”। দীনেশ ত্রিবেদীকে ট্যাগ করার পাশাপাশি এই টুইটে মুখ্যমন্ত্রীর অফিশিয়াল টুইটার হ্যান্ডেলকেও ট্যাগ করেছেন ধনকড়।

তাঁর উদ্দেশ্যে করা নীরবতার জবাব দিতে রাজ্যপাল বলেন, জরুরি অবস্থার মতো যেদিন রাজ্যপালের বক্তৃতা ব্ল্যাক আউট করা হয়েছিল বা স্পিকারকে জানিয়ে যাওয়ার পরেও যেদিন বিধানসভার দরজা বন্ধ রাখা হয়েছিল, সেদিন দীনেশ ত্রিবেদীর নীরবতা তাঁকে কষ্ট দিয়েছিল।

 

সংবিধান দিবসের অনুষ্ঠানে বক্তার তালিকায় যেদিন রাজ্যের সাংবিধানিক প্রধান ছয় নম্বরে রাখা হয়েছিল, সেদিন আপনি কোথায় ছিলেন? নিজেকে প্রশ্ন করুন”।
বারবার রাজ্য-রাজ্যপাল সংঘাতের আবহে এই টুইট এক নতুন বিতর্কে সূত্রপাত করল বলে মনে করছে রাজনৈতিক মহল।