‘বাংলার যুব শক্তি’ : রক্ত সংকট মেটাতে সামাজিক বিধি মেনে রক্তদাতা ১৪০০

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ‘বাংলার যুব শক্তি’র মঞ্চে আয়োজন করা হয়েছিল একটি রক্তদান শিবির। সেখানে প্রধান উদ্যোক্তা ছিলেন হুগলি জেলার তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি শান্তনু ব্যানার্জি এবং ব্লক তৃণমূল যুব কংগ্রেসের প্রেসিডেন্ট উত্তম কুন্ডু। এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল হুগলি জেলার তারকেশ্বরে। প্রধানত অভিষেক বন্দ্যোপাধ্যায় নির্দেশেই এই শিবিরের আয়োজন হয়েছিল। উদ্যোক্তারা জানিয়েছেন, পশ্চিমবঙ্গে এই প্রথমবার প্রায় ১৪০০ জন রক্ত দান করেছেন। তবে করোনার স্বাস্থ্যবিধি নিয়ম মেনেই চলেছে এই শিবির।

এদিনের রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন হুগলি জেলা পরিষদের সভাধিপতি শেখ মেহেবুব রহমান। তারকেশ্বর শহর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি উত্তম কুণ্ডু ,দীলিপ যাদব সহ তৃণমূলের বিভিন্ন কর্মীরা। তৃণমূলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।

প্রসঙ্গত, করোনা আবহে লকডাউন পরিস্থিতিতে ঘটেছিল ব্যাপক রক্ত সংকট। মুখ্যমন্ত্রীর আবেদনেই লকডাউনে সামাজিক দূরত্ব বজায় রেখে পুলিশ থেকে প্রশাসন, সাধারণ মানুষ বা বিভিন্ন ক্লাব সংগঠনের উদ্যোগে রক্তদান শিবিরের মাধ্যমে বতর্মানে রক্তের চাহিদা কিছুটা হলেও পূরণ করা সম্ভব হয়েছে।

 

Previous articleদাঁতনে বিজেপি নেতা ‘খুন’, থানা জ্বালিয়ে দেওয়ার হুমকি সায়ন্তনের
Next articleরাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত, সংখ্যাটা চমকে দেওয়ার মতো!