ভাইরাসে আক্রান্ত চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা, আপাতত পরিষেবা বন্ধ রাজ্যের দুই হাসপাতালে

মহামারির কোপ পড়ছে চিকিৎসক, নার্স সহ স্বাস্থ্য কর্মীদের উপর। এই প্রতিকূল পরিস্থিতির শিকার হয়েছে শান্তিপুর স্টেট জেনারেল এবং বর্ধমান মেডিক্যাল কলেজ। এই অবস্থায় কোনওরকম ঝুঁকি নিতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ। যার জেরে আপাতত বেশ কয়েকটি বিভাগের পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দুই হাসপাতাল কর্তৃপক্ষ।

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে একাধিক চিকিৎসকের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। এর আগেও ওই হাসপাতালের ৬ জন চিকিৎসক মারণ ভাইরাসে আক্রান্ত হন। চিকিৎসকদের পাশাপাশি দুজন স্বাস্থ্যকর্মীর রিপোর্ট পজিটিভ আসে। হাসপাতাল সূত্রে খবর আক্রান্তরা মানসিক এবং ফিজিক্যাল মেডিসিন বিভাগের সঙ্গে যুক্ত। ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে বর্ধমান হাসপাতালের মানসিক ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের আউটডোর পরিষেবা। সোমবার হাসপাতাল কর্তৃপক্ষ বৈঠকে বসে। তাতে সিদ্ধান্ত নেওয়া হয় পরিষেবা সচল রাখার জন্য বিভিন্ন বিভাগ সংযুক্ত করা হবে।

অন্যদিকে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালের ২০ জন চিকিৎসকের ১৬ জন চিকিৎসকের নমুনা পরীক্ষা করা হয়। এর আগে দুজন চিকিৎসক এর আগে রিপোর্ট পজিটিভ এসেছিল। সোমবার আরও এক চিকিৎসকের রিপোর্ট পজিটিভ আসে। এই অবস্থায় চিন্তিত হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার থেকে বাকি ১৫ জনের রিপোর্ট না আসা পর্যন্ত শান্তিপুর হাসপাতালের আউটডোর পরিষেবা এবং নতুন রোগী ভর্তি নেওয়া পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে।

Previous articleকলকাতা লিগেও ‘এটিকে-মোহনবাগান’ নামে খেলবে সবুজ মেরুণ
Next articleফের ভয়াবহ বজ্রপাতে মৃত ১৬, জারি হয়েছে বৃষ্টির সময় বাইরে না বেরোনোর সতর্কবার্তা