সপ্তাহের প্রথম লকডাউনে শহরে ড্রোন উড়িয়ে কড়া নজরদারি প্রশাসনের

রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী করোনা মোকাবিলায় রোটেশন লকডাউন শুরু হয়ে গেলো আজ বৃহস্পতিবার থেকে। চলে জুলাই শেষে গোটা অগাস্ট মাস জুড়ে। প্রতি সপ্তাহে দু’দিন করে হবে রাজ্যজুড়ে হবে এই পূর্ণাঙ্গ লকডাউন। যাতে লকডাউন সফল ভাবে পালন করা যায়, সেই কারণে সকাল থেকেই কলকাতা শহরজুড়ে চলছে প্রশাসনের কড়া নজরদারি। চলছে নাকা চেকিং। উড়ছে ড্রোন। চলছে পুলিশি টহলদারি।

ইতিমধ্যে ধর্মতলা চত্বর পরিদর্শনে করেছেন ডিসি সেন্টাল সুধীরকুমার। পুরোপুরি পরিদর্শন করা হচ্ছে। দেখা হচ্ছে সমস্ত মানুষ এই লকডাউন মানছেন কিনা। শুধু তাই নয়, এর পাশাপাশি আজ ধর্মতলা চত্বরের ওড়ানো হলো ড্রোন। ড্রোনের মাধ্যমে একটি বৃহৎ পরিসর জায়গা নিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে।

এর পাশাপাশি যে সমস্ত গাড়ি ধর্মতলার দিয়ে যাচ্ছে, সমস্ত গাড়ি পরীক্ষা করছে কলকাতা পুলিশ। জরুরি পরিষেবা ছাড়া অন্য কারণে বের হলেই জরিমানা করা হচ্ছে। আটক করা হচ্ছে গাড়ি। এবং খতিয়ে দেখছে তারা আজকে কেন রাস্তায় বের হয়েছেন। যদি তাদের কাছে সঠিক কোন উত্তর না থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেওয়া হবে বলেও জানা গিয়েছে।

সকাল থেকেই শহর জুড়ে চলছে পুলিশি নিরাপত্তা। সেখান থেকে বাদ পড়েনি এন্টালি থানা এলাকার গুরুত্বপূর্ণ স্থানগুলি। আজ সেই স্থান পরিদর্শনে আসেন DC ESD অজয় প্রসাদ। সঙ্গে ছিল তাঁর পুরো টিম এবং এন্টালি থানার ওসি দেবাশীষ দত্ত। তিনি গুরুত্বপূর্ণ স্থানগুলি ঘুরে ঘুরে দেখেন । শুধু তাই নয় , এন্টালি থানা এলাকার ফিলিপসের মোড়ে ড্রোন উড়িয়ে পরিস্থিতি খতিয়ে দেখা হয়। ড্রোনের মাধ্যমে একসঙ্গে বৃহৎ-পরিসর স্থান পর্যবেক্ষণ করতে সুবিধা হয়। যেহেতু এন্টালি থানা এলাকায় বেশ কিছু জায়গায় এখনও পর্যন্ত লকডাউন রয়েছে তাই এই জায়গায় বিশেষ করে নজরদারি চালানো হচ্ছে।

কলকাতা পুলিশের পক্ষ থেকে সেই সঙ্গে চলছে পুলিশি মাইকিং। মানুষ যাতে বাড়ির বাইরে বের হন সেই বিষয়ে নজর দিচ্ছে কলকাতা পুলিশ। শুধু তাই নয় ইতিমধ্যে বেশ কিছু মানুষকে অযথা ঘোরাঘুরি করতে দেখা গেছে। পুলিশ তাদেরকে আবেদন জানিয়েছেন তারা যেন নিজের বাড়িতে ফিরে যান।

Previous articleতৃণমূল বিধায়কের বাড়ি থেকে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য
Next articleআর্থিক কেলেঙ্কারি মামলায় কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিংয়ের বিরুদ্ধে তদন্তের নির্দেশ