ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, বজ্রপাতের সতর্কতা  

বাড়ছে আদ্রতা জনিত অস্বস্তি। মেঘলা আকাশ থাকলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির দেখা প্রায় নেই । তবে কিছুটা স্বস্তির কথা শোনালো আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘন্টার মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। কিন্তু এরই পাশাপাশি জারি করা হয়েছে সর্তকতা। বজ্রপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

রবিবার সকাল থেকেই মেঘলা আকাশ। রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে আগেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর।

এদিকে, বঙ্গোপসাগরে আবারও নিম্নচাপ তৈরির সম্ভাবনা। বুধবার রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওড়িশার উপর সুস্পষ্ট নিম্নচাপটি সরে উত্তর ওড়িশা ও ঝাড়খণ্ডের ওপর অবস্থান করছে। এর প্রভাবে পশ্চিমের দু-একটি জেলায় আজ রবিবারও বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৷

পাশাপাশি, উত্তরবঙ্গের উপরের ৬ জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে আরও একটি নিম্নচাপ। এর প্রভাবে মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের আবহাওয়ার পরিবর্তন হবে। বুধবার দক্ষিণবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টির সম্ভাবনা। সুস্পষ্ট নিম্নচাপটি ঝাড়খণ্ড ও উত্তর ওড়িশার উপর অবস্থান করছে। আগামী ৪৮ ঘণ্টায় আরও উত্তর-পশ্চিম দিকে সরে এটি দুর্বল হয়ে যাবে।

দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রামে বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা কম। দু’এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার থেকে ফের বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে।

 

Previous articleকরোনা আক্রান্ত রাজস্থান হাইকোর্টের প্রধান বিচারপতি, কোয়ারেন্টাইনে শতাধিক আইনজীবী!
Next articleচাঞ্চল্যকর অভিযোগ, বিজেপি নেতাদের বিরুদ্ধে বাণিজ্যিক কারণেই ব্যবস্থা নেয়নি ফেসবুক