চিড়িয়াখানা-কাণ্ডে তদন্ত কমিটি বনমন্ত্রীর, লকডাউনে কাজ কেন? প্রশ্ন বিজেপি’র

চিড়িয়াখানার ভিতরে বৃষ্টির মধ্যে কাজ করার সময়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ঠিকাকর্মীর মৃত্যুর তদন্ত কমিটি গঠন করা হলো৷
রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। আলিপুর চিড়িয়াখানার অধিকর্তার নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখে ওই কমিটি রিপোর্ট দেবে।’’

এদিকে, চিড়িয়াখানায় কর্মী সংগঠনের দীর্ঘদিনের নেতা হিসাবে পরিচিত রাকেশ সিং এখন বিজেপির সঙ্গে যুক্ত৷ রাকেশ এ দিন দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন। এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন রাকেশ সিং। মৃত্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হন বিজেপি নেতা রাকেশ সিং। তাঁর অভিযোগ, “লকডাউনের দিন সরকারি জায়গায় কী ভাবে একটি বেসরকারি সংস্থা কাজ করছিল? চিড়িয়াখানার অধিকর্তা কি ঘুমিয়ে আছেন? এত বড় ঘটনার পরও তাঁর খোঁজ নেই। সরকারকে জবাব দিতে হবে।”

একটি বেসরকারি বিজ্ঞাপন সংস্থার বিলবোর্ড লাগানোর জন্য
চিড়িয়াখানার ভিতরে হাতির এনক্লোজারের সামনে লোহার পোল বসানোর কাজ চলছিল । তখনই দুর্ঘটনাটি ঘটে। ৩ জন বিদ্যুৎস্পৃষ্ট হন। ২ জনের মৃত্যু হয়েছে বলে চিড়িয়াখানা সূত্রে খবর। এক জনের অবস্থা এখনও আশঙ্কাজনক। তাঁকে আলিপুরের কাছেই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে, সরকারঘোষিত লকডাউনের দিনে একটি বেসরকারি বিজ্ঞাপন সংস্থার কাজ কী ভাবে চলছিল সরকারি চিড়িয়াখানার ভিতরে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Previous articleক্যান্সার না কি? হেয়ার স্টাইল নিয়ে স্বস্তিকাকে কটাক্ষ, জবাব দিলেন নায়িকা
Next articleExclusive: এক দেশলাই কাঠিতে ৪৭ স্বাধীনতা সংগ্রামী! বাঙালী তরুণের বিশ্বরেকর্ড