বাঘের রেডিও কলারের ঢঙে আইপিএলে ক্রিকেটারদের গলায়, মোবাইলে, ঘড়িতে চিপ!

এক পা এদিক ওদিক করলে আইপিএলের ম্যাচ খেলার উপর নিষেধাজ্ঞা। যেতে হবে কোয়ারেন্টাইনে, প্রয়োজনে টুর্নামেন্ট থেকে বহিষ্কার?

ঠিক তাই। আইপিএলের ভয়ঙ্কর নিয়মবিধির মাঝে থাকতে হবে খেলোয়াড় সহ আম্পায়ার, গ্রাউন্ড স্টাফ, হোটেলকর্মী, গাড়ির চালক, মাঠের কর্মী সহ টুর্নামেন্টের সঙ্গে যুক্ত সকলকেই। নিউ নর্মাল এই সময়ে আরব আমির শাহীতে জৈব বলয়ের মধ্যে থাকতে হবে। মাঠের মধ্যে যে কেউ প্রবেশ করতে পারবেন না। হোটেল থেকে বাস, ড্রেসিংরুম থেকে খেলার মাঠ কোথাও মাপা পদক্ষেপের বাইরে পা ফেলা যাবে না।

আর এই কারণেই প্রত্যেকটি ক্রিকেটার, টুর্নামেন্টের সঙ্গে জড়িত সমস্ত কর্মীদের চিপ দেওয়া হবে। এই চিপ গলায় ঝোলানো যাবে অথবা মোবাইল বা ঘড়িতে রাখা যাবে। অর্থাৎ এই চিপের সাহায্যে জানা যাবে ক্রিকেটাররা কোথায় যাচ্ছেন। সুরক্ষার বলয়ের বাইরে গেলে বা অজানা মানুষের সঙ্গে দেখা করলেই কোয়ারেন্টাইন। অর্থাৎ টানা দু’মাস কার্যত বনবাসে কাটাতে হবে ক্রিকেটারদের। ইতিমধ্যে হোটেলকর্মী, মাঠের কর্মী ও পরিবহন কর্মীদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এই চিপকে ইতিমধ্য অনেকে সুন্দরবনের বাঘের গলায় এক পা এদিক ওদিক করলে আইপিএলের ম্যাচ খেলার উপর নিষেধাজ্ঞা, যেতে হবে কোয়ারেন্টাইনে, প্রয়োজনে টুর্নামেন্ট থেকে বহিষ্কার?

ঠিক তাই। আইপিএলের ভয়ঙ্কর নিয়মবিধির মাঝে থাকতে হবে খেলোয়াড় সহ আম্পায়ার, গ্রাউন্ড স্টাফ, হোটেলকর্মী, গাড়ির চালক, মাঠের কর্মী সহ টুর্নামেন্টের সঙ্গে যুক্ত সকলকে। নিউ নর্মাল এই সময়ে আরব আমির শাহীতে জৈব বলয়ের মধ্যে থাকতে হবে। মাঠের মধ্যে যে কেউ প্রবেশ করতে পারবেন না। হোটেল থেকে বাস, ড্রেসিংরুম থেকে খেলার মাঠ কোথাও মাপা পদক্ষেপের বাইরে পা ফেলা যাবে না।

আর এই কারণেই প্রত্যেকটি ক্রিকেটার, টুর্নামেন্টের সঙ্গে জড়িত সমস্ত কর্মীদের চিপ দেওয়া হবে। এই চিপ গলায় ঝোলানো যাবে অথবা মোবাইল বা ঘড়িতে রাখা যাবে। অর্থাৎ এই চিপের সাহায্যে জানা যাবে ক্রিকেটাররা কোথায় যাচ্ছেন। সুরক্ষার বলয়ের বাইরে গেলে, বা অজানা মানুষের সঙ্গে দেখা করলেই কোয়ারেন্টইন বা ম্যাচ থেকে সরিয়ে দেওয়া হবে। অনেকেই এই চিপকে রেডিও কলার পরানো বাঘের সঙ্গে তুলনা করছেন!

Previous article‘জয় শ্রীরাম’ বলতে রাজি না হওয়ায় ধুন্ধুমার দমদমে
Next articleপ্রণববাবু এখনও গভীর কোমাতেই