অব্যবস্থায় বিরক্ত খোদ ডেপুটি সিএমওএইচ, হাসপাতাল ছেড়ে গেলেন নার্সিংহোমে

সরকারি হাসপাতালে অব্যবস্থায় এবার বিরক্ত খোদ স্বাস্থ্য কর্তা। কোচবিহারের সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে বন্ড সই করে বেরিয়ে চিকিৎসা করাতে গেলেন নার্সিংহোমে। এই নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে কোচবিহার মেডিক্যাল কলেজ সহ গোটা জেলায়।

কয়েক আগে বুকের ব্যথা নিয়ে কোচবিহার মেডিক্যাল কলেজে ভর্তি হন কোচবিহারের ডেপুটি সিএমওএইচ বিশ্বজিৎ রায়। কমে গিয়েছিল তাঁর রক্তের প্লেটলেট। নিজে চিকিৎসক হওয়ার কারণে হাসপাতালের চিকিৎসকদের বারবার ডেঙ্গু টেস্ট করতে বলেছিলেন তিনি। কিন্তু অভিযোগ, তাঁর কথা শোনেননি হাসপাতালের চিকিৎসকরা। তাঁর চিকিৎসায় গাফিলতি ছিল বলে অভিযোগ বিশ্বজিৎ রায়ের। বহু বলার পর অবশেষে ডেঙ্গু পরীক্ষা হয় এবং রিপোর্ট পজিটিভ আসে। শুক্রবার সকালে, মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত আধিকারিক দেবব্রত সাহা সিসিইউতে গিয়ে তাঁকে কটাক্ষ করেন বলে অভিযোগ ওই স্বাস্থ্য আধিকারিকের। এরপরেই এ দিন দুপুরে নিজেই বন্ড সই করে সরকারি হাসপাতাল থেকে বেরিয়ে শহরের একটি নার্সিংহোমে ভর্তি হন ডেপুটি সিএমওএইচ।

হাসপাতাল থেকে বেরিয়েই ক্ষোভ প্রকাশ করেন বিশ্বজিৎ রায়। তিনি বলেন, যে অভিজ্ঞতা হল তা খুবই যন্ত্রণাদায়ক। চিকিৎসকরা ঠিক মতো আসেন না। কে চিকিৎসা করবেন তা নিয়ে দোলাচল। বারবার বলছি ডেঙ্গি টেস্ট করানোর কথা বললেও কেউ শোনেননি। যে ভাষায় তাঁর সঙ্গে কথা বলেছেন ডাক্তাররা তাই নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। বিশ্বজিৎ রায় বলেন, যদি তাঁকে এসব শুনতে হয় তাহলে সাধারণ মানুষের কী অবস্থা হবে তা অনুমেয়।

মেডিক্যাল কলেজের অব্যবস্থা নিয়ে খোদ উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিকের এই অভিযোগে অস্বস্তিতে জেলার স্বাস্থ্য দফতরের কর্তারা। কারণ জেলায় করোনার বিরুদ্ধে সামনে থেকে লড়াইয়ের ব্যাপারে বিশ্বজিৎ রায়ের ভূমিকা যথেষ্ট প্রশংসনীয়। মাসখানেক আগে তিনি অসুস্থ হয়ে কলকাতায় চিকিৎসা করাতে যান। তাঁকে পুরোপুরি বিশ্রাম নিতে বলা হলেও কয়েকদিনের মধ্যেই তিনি আবার কোভিড মোকাবিলার কাজে নেমে পড়েন। ১ তারিখ অসুস্থ হয়ে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেই স্বাস্থ্য আধিকারিকের এই অভিযোগে রীতিমতো চাঞ্চল্য তৈরি হয়েছে জেলা স্বাস্থ্য দফতরে।

তবে, কোচবিহার মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের কথায়, ডেঙ্গু পরীক্ষা নিয়ে একটা বিতর্ক তৈরি হয়েছিল। তবে চিকিৎসার কোনো গাফিলতি আছে বলে মানতে চায়নি তারা।

আরও পড়ুন- বিজেপির “গণতন্ত্র বাঁচাও” দিবসকে কেন্দ্র করে ব্যাপক বোমাবাজিতে রণক্ষেত্র কোচবিহার

 

Previous articleবিজেপির “গণতন্ত্র বাঁচাও” দিবসকে কেন্দ্র করে ব্যাপক বোমাবাজিতে রণক্ষেত্র কোচবিহার
Next articleবাংলায় করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৩ হাজারের দোরগোড়ায়