তীর্থযাত্রার স্বাদ পেতে পুজোয় আসুন সন্তোষ মিত্র স্কোয়ারে

মহামারীর আবহে কলকাতার অধিকাংশ নমী পুজোরই এবার জাঁকজমক অনেক কম। সন্তোষ মিত্র স্কোয়ারও তার ব্যতিক্রম নয়। লকডাউনের নিয়মবিধি মেনে মাসখানেক আগে এখানে হয়েছে খুঁটি পুজো । এবার সেই পুজোর থিম প্রকাশ করল মধ্য কলকাতার অন্যতম জনপ্রিয় এই পুজো কমিটি। এবছর তাঁদের থিম পবিত্র বদ্রিনাথ মন্দির। এই মন্ডপে এলেই দর্শনার্থীরা পাবেন তীর্থযাত্রার স্বাদ।হিমালয়ের পার্বত্য আবহের স্বাদও উপলব্ধি করতে পারবেন দর্শনার্থীরা। জোরকদমে চলছে মন্ডপ তৈরির কাজ।

তবে লকডাউনের আবহে আদৌ লোকাল ট্রেন কবে চালু হবে তা এখনও নিশ্চিত নয়। সঙ্গে কোভিডের জন্য থাকছে একগুচ্ছ বিধিনিষেধ । সবমিলিয়ে এবার দর্শনার্থীর সংখ্যা কিছুটা কম হবে বলেই মনে করছেন উদ্যোক্তারা । তবু সন্তোষ মিত্র স্কোয়ার মানেই নতুন চমক।ফলে দর্শনার্থীদের চাহিদা ও থাকে আকাশচুম্বি ।
অন্যতম উদ্যোক্তা সজল ঘোষ বলেন , লকডাউনের নিয়মবিধি মেনেই মন্ডপে প্রবেশ করতে হবে সবাইকে। থাকছে স্যানিটাইজেশনের ব্যবস্থা । সংক্রমণ এড়াতে ঘন্টায় ঘন্টায় মন্ডপ থেকে প্রতিমা স্যানিটাইজড করা হবে। স্বেচ্ছাসেবকরা নজরদারি চালাবেন যাতে প্রত্যেকে মাস্ক পরে এই পুজো দেখতে হাজির হন। সঙ্গে থাকবে মহামারী নিয়ে সচেতনতার প্রচার । সবমিলিয়ে মহামারীর আবহেও সন্তোষ মিত্র স্কোয়ার প্রস্তুত হচ্ছে পুজোতে নজরকাড়া মণ্ডপসজ্জা দর্শনার্থীদের কাছে তুলে ধরতে। লকডাউনের জন্য বন্ধ ভ্রমণ । কিন্তু সেই স্বাদ পেতে অবশ্যই চলে আসুন সন্তোষ মিত্র স্কোয়ারে পবিত্র বদ্রিনাথ মন্দির দর্শনে।

Previous article৫০ বছর আগের অন্ধকার স্মৃতি ফিরবে? বিপদে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট
Next articleদলের নেতা মুখ ফিরিয়েছেন, আমফানে ক্ষতিগ্রস্ত বিজেপি কর্মীর পাশে রাজ্যের মন্ত্রী