বিজিবি-বিএসএফ ডিজি পর্যায়ে বৈঠক শুরু রবিবার

খায়রুল আলম , ঢাকা

বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সেসের (বিএসএফ) মহাপরিচালক (ডিজি) পর্যায়ে বৈঠক ঢাকায় শুরু হচ্ছে কাল রবিবার। ৬ দিনব্যাপী এ বৈঠকে সীমান্ত হত্যা বন্ধ, সীমান্তে অপরাধসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা হবে। বেশি প্রাধান্য পাবে সীমান্ত হত্যা।

জানা গেছে, পিলখানায় বিজিবি ও বিএসএফের মধ্যে দ্বিবার্ষিক আলোচনায় বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। আর ভারত প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন বিএসএফ ডিজি রাকেশ আস্তানা। বৈঠক চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। বৈঠকে বিজিবি-বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি স্বরাষ্ট্র, পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং মাদক নিয়ন্ত্রণ সংক্রান্ত বিভিন্ন বিভাগ ও সংস্থার বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেবেন।

বাংলাদেশের কর্মকর্তারা বলছেন, বৈঠকে সীমান্ত হত্যা ছাড়াও সীমান্তে মাদক চোরাচালান, নিষিদ্ধ ও ক্ষতিকারক ওষুধ এবং অস্ত্র-গোলাবারুদ ভারত থেকে বাংলাদেশে প্রবেশ রোধসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হবে। এছাড়া এ দুই বাহিনীর মধ্যে আত্মবিশ্বাস তৈরির লক্ষ্যে দ্বিপক্ষীয় যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে সম্মেলন শেষ হবে।

আরও পড়ুন- উদ্ধবের কার্টুন শেয়ার করায় প্রাক্তন সেনা কর্মীকে মার, ক্ষুব্ধ রাজনাথের ফোন

Previous articleBreaking : শিবসেনার মুখপত্র সামনা’য় ফের কঙ্গনাকে হুমকি
Next articleটিচার্স ট্রেনিং ইউনিভার্সিটিতে ভাঙচুর, লক্ষাধিক টাকার সামগ্রী চুরির অভিযোগ