উদ্ধবের কার্টুন শেয়ার করায় প্রাক্তন সেনা কর্মীকে মার, ক্ষুব্ধ রাজনাথের ফোন

উদ্ধব ঠাকরের একটি কার্টুন ওই প্রাক্তন সেনা কর্তা মদন শর্মা শেয়ার করেছিলেন হাউসিং সোসাইটির সদস্যদের গ্রুপে। এটিই তাঁর অপরাধ। সেটা দিন দুই আগের ঘটনা। এরপর গতকাল, শুক্রবার সকালে তাঁর কাছে ফোন করে একজন তাঁর নাম, ঠিকানা জানতে চান। মদন শর্মা দেন।

একের পর এক বিতর্কিত ঘটনা ঘটে চলেছে মুম্বই জুড়ে। শিব সৈনিকরা ফের হিংসাত্মক হয়ে উঠছে মহারাষ্ট্র সরকারের প্রশ্রয়। শনিবার এক প্রাক্তন নৌসেনা অফিসারের বাড়ির ক্যাম্পাসে ঢুকে বেধড়ক মারধর করল শিব সৈনিকরা। আহত সেই প্রাক্তন নৌসেনা কর্তা ভর্তি হাসপাতালে। গ্রেফতার করা হয়েছে ৪ শিব সৈনিককে। ঘটনা রাজনীতির মোড়ক নিয়েছে, নৌসেনা কর্মীকে ফোন করে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং কুশল জিজ্ঞাসা করায়। তিনি এই ঘটনার তীব্র ক্ষোভ জানান।

কেন এই ঘটনা?

উদ্ধব ঠাকরের একটি কার্টুন ওই প্রাক্তন সেনা কর্তা মদন শর্মা শেয়ার করেছিলেন হাউসিং সোসাইটির সদস্যদের গ্রুপে। এটিই তাঁর অপরাধ। সেটা দিন দুই আগের ঘটনা। এরপর গতকাল, শুক্রবার সকালে তাঁর কাছে ফোন করে একজন তাঁর নাম, ঠিকানা জানতে চান। মদন শর্মা দেন। এরপর দুপুরে তাঁর কাছে কমলেশ কদম নামে একজন ফোন করে জানতে চান কেন তিনি এই কার্টুন শেয়ার করেছেন? মদন জানান, শেয়ার করা কার্টুন শেয়ার করেছেন। এরমধ্যে অপরাধ কোথায়? ৬৫ বছরের মদন শর্মা তখনও জানেন না কী ঘটতে চলেছে।

দুপুরে এরপর তাঁর ইন্টারকমে একটি ফোন আসে। বলা হয় সোসাইটির গেটে নেমে আসতে। নীচে নামার পরেই শিবসেনা সমর্থকরা তাঁকে আক্রমণ করে। সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে লাথি, ঘুষি মারা হচ্ছে তাঁকে। ভয়ে ফ্ল্যাটের ভিতর ছুটে গেলে তাঁকে টেনে আনা হয়। টানতে টানতে ফের বাইরে নিয়ে আসা হয় আবার মারধর করা হয়। এরপর পুলিশ এসে প্রাক্তন সেনা কর্তাকেই গ্রেফতার করতে যায়। কিন্তু মদন শর্মা অতুল ভাটখলকারের সঙ্গে যোগাযোগ করলে তিনি হাসপাতালে ভর্তি হন। কমলেশ কদম ও সঞ্জয় মঞ্জরেকর নামে দুজন গ্রেফতার হয়েছে। পুলিশ অবশ্য প্রাক্তন সেনা কর্তাকেই গ্রেফতার করতে যাওয়ার কথা অস্বীকার করেছে।

কী ছিল সেই কার্টুনে? 

কার্টুনে দেখা যাচ্ছে, উদ্ধব ঠাকরে নিরুপায় হয়ে সোনিয়া গান্ধীকে মাতাশ্রী এবং শরদ পাওয়ারকে পীতাশ্রী বলছেন।

ঘটনার তীব্র কটাক্ষ করে কঙ্গোনা রানাওয়াত বলেন, এটাই মহারাষ্ট্রের চিত্র। এরা জঙ্গল বানাচ্ছে মুম্বইকে। স্বরা ভাস্কর বলেন, তাহলে বাক স্বাধীনতাই থাকবে না! শেখর সুমন বলেন, এটা দেশের লজ্জা।

আরও পড়ুন-প্রাক্তন অফিসারকে মার, একদিনেই জামিন শিবসেনার নেতা-কর্মীদের

Previous articleরাজ্যের আবেদনে সাড়া, দূরশিক্ষা নিয়ে নিয়ম বদল করল ইউজিসি
Next articleBreaking : শিবসেনার মুখপত্র সামনা’য় ফের কঙ্গনাকে হুমকি