পঞ্জাবের বিরুদ্ধে স্লো ওভার রেট, ১২ লক্ষ টাকা জরিমানা বিরাটের

এক ম্যাচেই যেন খলনায়ক হয়ে গেলেন বিরাট কোহলি। একদিকে দলের ৯৭ রানের বিশাল ব্যবধানে হার। একা লোকেশ রাহুলের রানও টপকাতে পারেনি গোটা আরসিবি টিম। অন্যদিকে, সহজ দুটি ক্যাচ মিস ও ব্যাটিং ব্যর্থতার ফলে ফের সমালোচনার শিকার কোহলি। এরপর গোদের ওপর বিষফোঁড়ার মত হল জরিমানাও।

আইপিএল কমিটির তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে আইপিএলের ম্যাচে স্লো ওভার রেটের কারণে আরসিবি অধিনায়ক বিরাট কোহলিকে জরিমানা করা হয়েছে।’ বিবৃতিতে জানানো হয়েছে, চলতি মরশুমে যেহেতু এটা তাদের দলের প্রথম জরিমানা তাই বিরাটকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারানোর পরে দ্বিতীয় ম্যাচে টসে জিতে বল নিয়েছিলেন বিরাট। কিন্তু ডেথ ওভারে জঘন্য বোলিং ও তার থেকেও খারাপ ফিল্ডিংয়ের খেসারত দিতে হয় ব্যাঙ্গালোরকে। পঞ্জাবের তরফে লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল মিলে ৫৭ রান যোগ করেন। ব্যক্তিগত ২৬ রান করে আউট হন মায়াঙ্ক। পুরান বা ম্যাক্সওয়েল কেউই ব্যাটে রান না করতে পারলেও, একা দলকে টেনে নিয়ে যান লোকেশ রাহুল। ৬৯ বলে ১৩২ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। পঞ্জাবের স্কোর ২০ ওভারে তিন উইকেটের বিনিময়ে ২০৬। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১০৯ রানেই অল আউট হয়ে যায় আরসিবি। এই হারের পরেই জানা যায় স্লো ওভার রেটের জন্য জরিমানা করা হয়েছে বিরাটকে।

আরও পড়ুন- স্ত্রী’র নাম তুলে বিরাটকে অশালীন কথা গাভাসকরের, কড়া জবাব দিলেন অনুষ্কা