নারী নিগ্রহ ঠেকাতে কড়া দাওয়াই যোগী সরকারের

ফের বড়সড় ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরোত্তর বেড়ে চলা নারী নিগ্রহের ঘটনা ঠেকাতে কড়া সিদ্ধান্ত ঘোষণা করেছেন যোগী। তিনি ঘোষণা করেছেন, উত্তর প্রদেশে যদি কেউ মহিলাদের সঙ্গে অভদ্রতা করে, তাহলে তাঁর ছবি সমেত পোস্টার শহর জুড়ে লাগিয়ে দেওয়া হবে। যোগী সরকার এই পদক্ষেপ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।
জানা গিয়েছে, যোগী সরকারের এই অভিযান সফল করতে রাজ্যের মহিলা পুলিশ আধিকারিকদের বড় দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত। মহিলা পুলিশ শহরের সমস্ত গুরুত্বপূর্ণ যায়গায় নজর রাখবে। এরপর কাউকে মহিলাদের সঙ্গে অভদ্রতা করতে দেখলেই, তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। রাজ্যে মহিলাদের বিরুদ্ধে অপরাধ কম করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন যোগী আদিত্যনাথ।
মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, মহিলাদের সঙ্গে যেকোনও অপরাধ করা মানুষদের মহিলা পুলিশকর্মীদের দিয়ে দণ্ডিত করা হবে। মহিলা পুলিশকর্মীদের দিয়েই যেন তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়। এরকম অপরাধী আর তাঁদের সাহায্য যারা করে তাঁদের নাম প্রকাশ্যে আনতে হবে। যেভাবে অ্যান্টি রোমিও স্কোয়াড মহিলাদের বিরুদ্ধে অপরাধ করা মানুষদের কোমর ভেঙেছিল, সেভাবেই রাজ্যের প্রতিটি জনবহুল এলাকায় পুলিশের অভিযান চালাতে হবে। কোথাও মহিলাদের বিরুদ্ধে কোনও অপরাধ হলে, থানা ইনচার্জ, থানার পর্যবেক্ষক আর সিওকে দায়ি করা হবে।

আরও পড়ুন- পঞ্জাবের বিরুদ্ধে স্লো ওভার রেট, ১২ লক্ষ টাকা জরিমানা বিরাটের
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স্পষ্ট জানিয়েছেন , মহিলাদের আর নাবালিকাদের সঙ্গে ধর্ষণ, শ্লীলতাহানি, যৌন উৎপীড়ন করা অপারাধি আর তাঁদের সাহায্যকারীদের নাম প্রকাশ্যে আনা হবে।