কালীপুজোর আগে স্কুল খোলার কোনও সম্ভাবনাই নেই: মুখ্যমন্ত্রী

কালীপুজোর আগে স্কুল খোলার কোনও সম্ভাবনাই নেই। উত্তরকন্যা থেকে প্রশাসনিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতি ও দীর্ঘ লকডাউনে বন্ধ স্কুল। স্বাভাবিক পঠন-পাঠনে কার্যত থমকে গিয়েছে। অনলাইনেই ক্লাস করছে বেশির ভাগ পড়ুয়া। কিন্তু যাদের ইন্টারেনট কানেকশন নেই বা নেই স্মার্ট ফোন- সেই সব ছাত্রছাত্রদের পঠনপাঠন ক্ষতিগ্রস্ত হচ্ছে। স্নাতক ও স্নাতকোত্তর ক্লাস এবং পরীক্ষা কবে থেকে নেওয়া হবে, তা ইতিমধ্যে ঘোষণা করে দিয়েছে রাজ্য শিক্ষা দফতর। এবার স্কুল খোলা নিয়ে উত্তরবঙ্গ সফরের প্রশাসনিক বৈঠক থেকে জানালেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, স্কুল খোলার বিষয়টি কালীপুজোর পর ভাবা হবে। করোনা পরিস্থিতি এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি। সুতরাং পড়ুয়াদের স্কুলে নিয়ে যাওয়ার ঝুঁকি নেওয়া যাচ্ছে না। এই বিষয়টি আলোচনাসাপেক্ষ। স্কুলে পড়ুয়াদের যাওয়ার আগে অনেকগুলি বিষয় নজর দিতে হবে। সেগুলি নিয়ে ইতিমধ্যেই শিক্ষা দফতর একটি রূপরেখা তৈরি করেছে। “তা কার্যকর করা হলেই স্কুল খোলার সিদ্ধান্ত নেব। আপাতত কালীপুজোর আগে এ নিয়ে কিছু ভাবছি না।“
এই খবরে কিছুটা নিশ্চিন্ত স্কুলপড়ুয়া ও অভিভাবকরা। পুজোর আগে পড়ুয়াদের ঝুঁকি নিয়ে বিপদের মুখে ঠেলে দেওয়া হচ্ছে না, এটা ভেবেই সন্তুষ্ট অনেকে। তবে শিক্ষাবর্ষের ক্ষতি হচ্ছে বলেও অনেকের অভিযোগ। তবে, ছাত্রছাত্রীদের স্বাস্থ্য নিয়ে কোনও ঝুঁকি নিয়ে নিতে চান না বলে স্পষ্ট জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : বিধি মেনে পুজো হবে বাংলায়: যোগীকে বিঁধে উত্তরকন্যায় জানালেন মমতা

Previous articleপূর্ব ভারতের বৃহত্তম সৌর বিদ্যুত্‍‌ প্রকল্প মন্দারমনির কাছে, শিলান্যাসে বিদ্যুত্‍‌মন্ত্রী
Next articleকরোনা নিয়ে ‘বন্ধু’ ভারতকে চিনের সঙ্গে এক পংক্তিভুক্ত করলেন ট্রাম্প!