হাথরাসের ঘটনায় চাঞ্চল্যকর তথ্য,জাতি বিবাদে উস্কানি দিতে ১০০ কোটি টাকা ফান্ডিং!

হাথরাসের ঘটনায় এবার চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তরপ্রদেশে জাতি বিবাদে উস্কানি দিতে চেয়েছিল বিভিন্ন বিদেশি সংস্থা। এমনকি, সাধারণ মানুষকে প্ররোচিত করতে ১০০ কোটি টাকা ফান্ডিং করা হয়েছিল। এই চাঞ্চল্যকর অভিযোগ এনেছে খোদ ইডি। ইডি-র আরও অভিযোগ, উত্তরপ্রদেশে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াতে ১০০ কোটির মধ্যে ৫০ কোটি টাকা স্পনসর করেছে মরিশাস।

আরও পড়ুন- হাথরাস কাণ্ডে রিপোর্ট পেশে সিটের সময় বাড়াল যোগী সরকার
ইতিমধ্যেই ‘জাস্টিস ফর হাথরস ভিকটিম’ নামের ওয়েবসাইটটি তন্ন তন্ন করে খতিয়ে দেখেছে ইডি।
কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার প্রাথমিক অনুমান, আন্দোলনে উস্কানি দিতে বিদেশি সংস্থার তরফে ফান্ডিং করা হয়েছে ।বিদেশি ষড়যন্ত্রের অভিযোগ খতিয়ে দেখতে ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছে যোগী আদিত্যনাথের সরকারও।
জানা গিয়েছে , হাথরাসের ঘটনাকে কেন্দ্র করে উত্তরপ্রদেশে জাতি বিবাদে উস্কানি দেওয়ার পিছনে বিদেশি ফান্ডিং করার কোনও তথ্য-প্রমাণ মেলে, তাহলে ইডি-র তরফে আর্থিক তছরুপের অভিযোগ তুলে তদন্ত করা হবে। ইডি-র লখনউ জোনের যুগ্ম অধিকর্তা রাজেশ্বর সিং জানিয়েছেন, সংশ্লিষ্ট ওয়েবসাইটের বিরুদ্ধে হাথরস পুলিশের তরফে যে এফআইআর করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।উত্তরপ্রদেশ পুলিশের অভিযোগ, হাথরাসের ঘটনায় রাজ্য সরকারের বক্তব্যকে রং চড়িয়ে সোশ্যাল মিডিয়ায় পেশ করা হয়েছে।

Previous articleঅধীর চৌধুরির নেতৃত্বে কলকাতায় কংগ্রেসের মিছিল শনিবার
Next articleমমতাকে কু-ইঙ্গিতের অভিযোগ, ধনকড়ের বিরুদ্ধে নালিশ কমিশনে