জোকোরকে উড়িয়ে ফেডেক্সের রেকর্ড ছুঁলেন “লাল রাজা” নাদাল

গ্র্যান্ড স্ল্যাম ফিরল নাদাল রাজ। যাকে বলে রাজকীয় প্রত্যাবর্তন। করোনা আবহের মধ্যেই রেকর্ড ব্রেকিং পারফরম্যান্স। ম্যাচের শুতুতেই প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করলেন রাফায়েল নাদাল। জিতলেন নোভাক জোকোভিচের পরের দুই সার্ভিস গেমও। ৬-০ গেমে প্রথম সেট জয়ের দাপুটে পারফরম্যান্স শেষ পর্যন্ত ধরে রেখে জিতলেন ফরাসি ওপেনের মুকুট। সেইসঙ্গে ভাঙলেন রজার ফেডেরারের ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডে। ভাগ বসালেন স্প্যানিশ তারকা।

রোলাঁ গারোঁয় রবিবার টেনিস দুনিয়ার শীর্ষ দুই তারকার মধ্যে লড়াই জমল না সেভাবে। সার্বিয়ান তারকা যা একটু লড়লেন তৃতীয় সেটে। কিন্তু নাদালের খুনে পারফরম্যান্সের জবাব হয়তো জানা ছিল না তাঁর। ৬-০, ৬-২, ৭-৫ গেমে জিতে ফরাসি ওপেনের মুকুট ধরে রাখলেন ক্লে কোর্টের রাজা।

এ বছর নাদালের এটি প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়। ফরাসি ওপেনে টানা চতুর্থ ও রেকর্ড ১৩তম শিরোপা জিতলেন নাদাল। বাকি ৭ গ্র্যান্ড স্ল্যাম শিরোপার ৪টি জিতেছেন ইউএস ওপেনে, দুটি উইম্বলডনে আর একটি অস্ট্রেলিয়ান ওপেনে।

গোটা টুর্নামেন্ট জুড়েই নাদালের পারফরম্যান্স ছিল অনবদ্য। তবে ফাইনাল ছিল তার চেয়েও অনেক বেশি। প্রথম রাউন্ড থেকে ফাইনাল, কোনও সেট না হেরেই শিরোপায় চুম্বন দিলেন দ্বিতীয় বাছাই এই তারকা।

ফাইনালেপ্রথম দুই সেটে প্রতিপক্ষকে কোনওরকম সুযোগই দেননি তিনি। তৃতীয় সেটের মাঝপথে ম্যাচে প্রথম প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা! কিন্তু পাল্টা জবাব দিতে দেরি করেননি নাদাল।

সাম্প্রতিক সময়ে নাদালের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছিল। ক্যারিয়ারের অন্যতম সেরা পারফরম্যান্সে সমালোচকদের মুখ বন্ধ করলেন তিনি। বসলেন ফেডেরারের পাশে।

আরও পড়ুন- বাংলা চ্যানেলের সাংবাদিকের স্ত্রীর রহস্যমৃত্যু, ধামাচাপার চেষ্টার অভিযোগ, এলাকায় উত্তেজনা

ম্যাচ শেষে প্রাথমিক প্রতিক্রিয়ায় জানালেন, সুইশ কিংবদন্তির রেকর্ড ছোঁয়া নিয়ে ভাবছেন না তিনি। প্রিয় কোর্টে আরেকটি শিরোপা জিততে পেরেই খুশি ৩৪ বছর বয়সী এই তারকা। নাদালের কথায়, “এখানে একটি জয়ই আমার কাছে সবকিছু। সত্যি বলতে, ২০তম গ্র্যান্ড স্ল্যাম জয় ও রজারের রেকর্ড ছোঁয়া নিয়ে ভাবছি না। আমার কাছে এটা শুধুই আরেকবার রোলাঁ গারোঁ জয়। ক্যারিয়ারে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোর বেশিরভাগ এখানে কাটিয়েছি আমি। এখানে খেলতে পারাটাই আমার জন্য অনুপ্রেরণার। এই শহর ও এই কোর্টের সঙ্গে আমার যে ভালোবাসার গল্প, তা কখনও ভুলে যাওয়ার নয়।”

Previous articleবাংলা চ্যানেলের সাংবাদিকের স্ত্রীর রহস্যমৃত্যু, ধামাচাপার চেষ্টার অভিযোগ, এলাকায় উত্তেজনা
Next articleসুখবর: কলকাতাতেই ডাক বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি