খুড়তুতো ভাই-বোনের প্রেম, ‘অনার কিলিং’ পরিবারের

ভিন জাত বা ধর্মে সম্পর্ক গড়ে অনার কিলিংয়ের শিকার হতে হয় প্রেমিক-প্রেমিকা বা যুগলকে। কয়েকদিন আগেই তার উদাহরণ দেখা গিয়েছে দিল্লিতে। এবার খুড়তুতো ভাই-বোনে সম্পর্কে জড়ানোর দু’জনকেই খুন করে দেহ পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল পরিবারের বিরুদ্ধে। ঘটনা ছত্তিশগড়ের। প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন ভাই-বোন। বিয়েও করতে চেয়েছিলেন। কিন্তু তাতে বাধ সাধে পরিবার। পরিবারের ‘সম্মান বাঁচাতে’ দুজনকে বিষ খাইয়ে খুন করলেন আত্মীয়রা। অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ছত্তিশগড়ের দুর্গ জেলার কৃষ্ণনগরের বাসিন্দা শ্রীহরি ও ঐশ্বর্য খুড়তুতো ভাইবান। দুজনে প্রণয়ের সম্পর্কে জড়িয়ে বিয়ের করার সিদ্ধান্ত নেন। সেই কারণে গত মাসে বাড়ি থেকে পালিয়ে যান তাঁরা। পরিবারের অভিযোগের ভিত্তিতে দুর্গ পুলিশ চেন্নাই থেকে তাঁদের পাকড়াও করে ফিরিয়ে আনে। ৭ অক্টোবর দুজনকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়।

শনিবার রাতে টহলদারির সময় শ্রীহরি ও ঐশ্বর্যের বাড়িতে সন্দেহজনক কার্যকলাপ চোখে পড়ে পুলিশের। জানা যায়, শ্রীহরি ও ঐশ্বর্যকে বিষ খইয়ে খুন করা হয়েছে। বাড়ি থেকে ১০ কিলোমিটার দূরে নদীর চরে দুজনের জ্বালিয়ে দেওয়া হয়। শিবনাথ নদীর পাড় থেকে যুগলের অর্ধদগ্ধ দেহ উদ্ধার করে পুলিশ।
পরিবারের সম্মান বাঁচাতে ভাই-বোনকে খুনের কথা স্বীকার করে নেন শ্রীহরির কাকা রামু ও ঐশ্বর্যের ভাই চরণ। খুনের মামলা দায়ের করেছে পুলিশ।

আরও পড়ুন-ভিন সম্প্রদায়ের প্রেম, দিল্লিতে তরুণকে পিটিয়ে খুন প্রেমিকার দাদাদের

Previous articleমাঝ মরসুমে ফের দলবদল শুরু হতে চলেছে আইপিএলে
Next article‘গান্ধী হত্যাকারী গডসে মাউন্টব্যাটেনের এজেন্ট’, একি বললেন বিজেপি সাংসদ!