এশিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে মাইলফলক ছুঁলেন শোয়েব, শুভেচ্ছা সানিয়ার

ধোনি, রোহিত শর্মা থেকে শুরু করে বিরাট কোহলি বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের কাছে এই রেকর্ড স্বপ্নের মতো। সেটাই এবার ছুঁয়ে ফেললেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক। আর হবে নাই বা কেন, ৩৮ বছর বয়সে এসে ব্যাট হাতে আজও দাপট দেখিয়ে চলেছেন তারকা এই ক্রিকেটার। যেখানে তার সতীর্থরা বেশিরভাগই অবসর নিয়েছেন। কেউ হয়েছেন কোচ, কেউ বা নির্বাচক। তবে ক্রিজে নেমে এখনও অপ্রতিরোধ্য শোয়েব। যার ফলেই এবার প্রথম এশিয়ান ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক ছুয়ে ফেললেন পাকিস্তানের এই ব্যাটসম্যান। স্বামীর এই কৃতিত্বে যারপরনাই খুশি ‘টেনিস সুন্দরী’ স্ত্রী সানিয়া মির্জা। টুইট করে স্বামীকে জানালেন শুভেচ্ছা বার্তা।

করোনা পরিস্থিতির মাঝেই বর্তমানে বিশ্ব ক্রিকেট মজে রয়েছে আইপিএল যুদ্ধে। মরু দেশে যখন টি-টোয়েন্টির মহারণ চলছে অন্যদিকে কার্যত নিশ্চুপে এই বিশাল রেকর্ড করে বসলেন শোয়েব মালিক। রবিবার পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ ইন্টারন্যাশনাল T20 কাপে খাইবার পাখতুনখোয়ার হয়ে ৭৪ রান করেন মালিক। মাত্র ৪৪ বলে তার এই ইনিংস সাজানো রয়েছে ৮ টি চার ও ২টি ছক্কায়। বালুচিস্তানের বিপক্ষে শোয়েব মালিকের করা এই বিশাল রেকর্ড টুইট করে সম্প্রতি প্রকাশ এনেছে আইসিসি। পরে সেই টুইট রিটুইট করেন শোয়েবের স্ত্রী তথা ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। তিনি লেখেন, ‘ধৈর্য, কঠোর পরিশ্রম, ত্যাগ এবং বিশ্বাস তোমার জন্য গর্বিত শোয়েব।’

আরও পড়ুন: আমার থেকে আর সংক্রমণ ছড়াবে না, ঘোষণা ট্রাম্পের!

আইসিসি সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত ৩৬৮ টি ইনিংসে ৩৯৫ টি ম্যাচে খেলে শোয়েব মালিকের মোট রান ১০০২৭। এরমধ্যে ২৩৩৫ রান আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের হয়ে খেলে করেছেন তিনি। বাকি রান করেছেন বিভিন্ন টি-টোয়েন্টি লিগ খেলে। তথ্য বলছে টি-টোয়েন্টি ক্রিকেটে মোট রানের নিরিখে বর্তমানে বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন শোয়েব মালিক। প্রথম দুটি স্থান অধিকার করে রয়েছেন ক্রিস গেইল এবং কায়রন পোলার্ড। টি-টোয়েন্টি ক্রিকেটে এখনো পর্যন্ত গেইলের মোট রান ১৩২৯৬ এবং দ্বিতীয় স্থানে থাকা পোলার্ড করেছেন ১০৩৭০ রান।

Previous articleপাগড়ি-রাজনীতিতে জড়িয়ে মন্তব্য ধনকড়ের, টুইটে খোঁচা রাজ্যকে
Next articleরাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ, আক্রান্তের সংখ্যা তিন লক্ষের কাছাকাছি