পঞ্চমীর বিকেলে চমক! গোর্খা ভবনের সামনে বিমল গুরুং

২০১৭ সালের পরে প্রথম প্রকাশ্যে এলেন গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং। তাও তার চিরপরিচিত পাহাড়ে নয়, খাস সল্টলেকে। তাঁর বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, পুলিশ আধিকারিক অমিতাভ মালিককে খুনের ঘটনায় অভিযুক্ত গুরুং। এদিন যে গাড়িতে তিনি গোর্খা ভবনের সামনে আসেন সেটিতৃ ঝাড়খণ্ডের নম্বরপ্লেট লাগানো ছিল। বিমল গুরুংয়ের সঙ্গে ওই গাড়িতে ছিলেন গেরুয়া বসনধারী এক ব্যক্তি। তবে তাঁর পরিচয় প্রকাশ্যে আনেননি গুরুং।

সাংবাদিকরা তাঁর কাছে প্রশ্ন করলে গুরুং জানান, গোর্খা ভবনের ভিতরে গিয়ে সাংবাদিক বৈঠক করে তিনি সবকিছু জানাবেন। কিন্তু বিমল গুরুং আসার আগেই গোর্খা ভবনের দুটি গেটে তালা দিয়ে দেওয়া হয়। অনেক ডাকাডাকির পরও সে গেট খোলা হয়নি। বেশ কিছুক্ষণ অপেক্ষা করে গোর্খা ভবন থেকে গাড়ি ঘুরিয়ে সল্টলেকের করুণাময়ীর দিকে চলে যান গোর্খা জনমুক্তি মোর্চার এই বিতর্কিত নেতা।

আরও পড়ুন: পুজোয় চলবে না অতিরিক্ত মেট্রো, হাইকোর্টের রায়ের পর সিদ্ধান্ত

২০১৭ পর থেকেই অন্তরালে রয়েছেন বিমল গুরুং। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল বলে খবর। প্রথমে জানা যায়, তিনি নেপালে তাঁর এক স্ত্রীর সঙ্গে রয়েছেন। কিন্তু ২০১৯-এ তিনি হঠাৎই দিল্লি থেকে একটি সাংবাদিক বৈঠক করেন। তবে সেটি অনলাইন। সেখানে কোনও সংবাদমাধ্যম সরাসরি উপস্থিত ছিল না। এছাড়াও দু’একবার ভিডিও বার্তায় নিজের মতামত জানিয়েছেন। তবে ইদানীং তাঁর কোনো খবর প্রকাশে আসেনি। দুর্গাপুজোর পঞ্চমীর বিকেলে হঠাৎই বিমল গুরুংয়ের প্রকাশ্যে আসার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Previous articleপুজোয় চলবে না অতিরিক্ত মেট্রো, হাইকোর্টের রায়ের পর সিদ্ধান্ত
Next articleসন্ধ্যারতির পর বন্ধ থাকবে মণ্ডপ, বিসর্জন নিজ নিজ ঘাটে