স্টোকসের স্ত্রীকে নিয়ে অশ্লীল মন্তব্য স্যামুয়েলসের, নিন্দার ঝড় সর্বত্র

ইংল্যান্ডের ব্যাটসম্যান বেন স্টোকস এবং ক্যারিবিয়ান ক্রিকেটার মার্লন স্যামিয়েলসের মধ্যে দ্বৈরথ প্রকাশ্যে চলে আসায় চাঞ্চল্য তুঙ্গে । বেন স্টোকসের স্ত্রী’কে নিয়ে অশ্লীল এবং কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন স্যামুয়েলস। এই ঘটনার পর গোটা বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠেছে ।
বর্তমানে রাজস্থান রয়্যালসের হয়ে সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল খেলছেন বেন স্টোকস। ইংল্যান্ড ছেড়ে আমিরশাহীতে আসার পরেই ১৪ দিনের কোয়ারান্টাইনে পাঠিয়ে দেওয়া হয় স্টোকসকে। করোনার কারণে মাত্র কয়েকটা হোটেলেই কোয়ারান্টাইনের ব্যবস্থা করা হয়েছিল। এই মহামারির আবহের মধ্যে কিছুটা মজার ছলেই স্টোকস টুইটারে লেখেন, এমন পরিস্থিতির মধ্যে তাঁর প্রবল শত্রু মার্লন স্যামুয়েলসকেও যেন কখনও না পড়তে হয়। স্টোকসের এই রসিকতা ভাইরাল হতেই রীতিমতো ক্ষেপে যান স্যামুয়েলস।
তিনি নিজের ইনস্টাগ্রাম পোস্টে স্টোকসকে আক্রমণ করে বেনজির ভাষায় লিখতে শুরু করেন। প্রথমে তিনি স্টোকসকে বর্ণবিদ্বেষী বলে আক্রমণ করেন। কিন্তু, এরপরে তিনি যা করে বসেন , সেজন্য প্রস্তুত ছিলেন না কেউই। স্টোকসের স্ত্রীকে কদর্য ভাষায় গালাগালি দিতে শুরু করেন। সেইসঙ্গে যৌন ইঙ্গিতপূর্ণ কথাবার্তাও লিখতে থাকেন।
যদিও দুই ক্রিকেটারের এই ঝামেলা নতুন নয়। এর সূত্রপাত ২০১৪ সালে।
২০১৬ সালে রুদ্ধশ্বাস ম্যাচে ইংল্যান্ডকে হারানোর পর সাংবাদিক সম্মেলনে স্যামুয়েলস প্রকাশ্যেই অপমান করেন বিশ্বকাপজয়ী তারকাকে। এবার সেই ঝামেলা আইপিএল চলাকালীন আরও একবার প্রকাশ্যে চলে এল।
তবে স্যামুয়েলসের এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছেন প্রাক্তন অজি লেগস্পিনার শেন ওয়ার্ন। তিনি টুইট করে লিখেছেনে ন, “স্যামুয়েলস যেটা পোস্ট করেছে, সেটা আমি এই সবেমাত্র দেখলাম। এটা দেখে সত্যিই খুব খারাপ লাগল। স্যামুয়েলসের এখন সাহায্য দরকার। কিন্তু, ওর পাশে আজ কেউ নেই, এমনকী ওর দলের প্রাক্তন সতীর্থরাও নয়। তুমি একজন সাধারণ মানের ক্রিকেটার হতে পারো, কিন্তু কোনও সাধারণ মানুষ নও। কারোর সাহায্য নাও।”

Previous articleযুদ্ধ চাই না, তবে সদা প্রস্তুত থাকতে হবে: শেখ হাসিনা
Next articleসফল ডায়ালিসিস, চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র