অনুদানের অর্থের অপব্যবহারের অভিযোগ, ইউটিউবার গৌরবের বিরুদ্ধে মামলা দায়ের ‘বাবা কা ধাবা’র মালিকের

যাঁর হাত ধরে লাভের মুখ দেখলেন, তাঁর বিরুদ্ধেই থানায় এফআইআর দায়ের করলেন ‘বাবা কা ধাবা’র মালিক বৃদ্ধ দম্পতি। প্রতারণার অভিযোগে ইউটিউবার গৌরব ওয়াসনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। তাঁর বিরুদ্ধে অনুদান সংগ্রহ করার নামে কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে।

আরও পড়ুন : গোয়ার বিচে নগ্ন হয়ে দৌড়, মামলা দায়ের মিলিন্দের বিরুদ্ধে

দিল্লির রাস্তায় ছোট্ট স্টলে দীর্ঘ ৩০ বছর ধরে ডাল রুটি, সবজি বিক্রি করতেন কান্তা প্রসাদ। বর্তমানে তাঁর বয়স ৮০। লকডাউনে বিক্রি ছিল না এক টাকাও। না খেতে পেয়ে দিন কাটছিল তাঁর। এরকম সময়েই, তাঁর কাছে আসেন ইউটিউবার গৌরব ওয়াসন। এক ভিডিওতে বদলে যায় কান্তা প্রসাদের ভাগ্য। এখন জ্যোমাটোতে পাওয়া যায় বাবা কা ধাবার খাবার। কান্তা প্রসাদের ব্যাঙ্ক ব্যালেন্স এখন কয়েক লক্ষ টাকা।

সব কিছুই সম্ভব হয়েছে গৌরবের ভিডিও এবং দেশের মানুষের জন্য। কিন্তু তারপরেও গত ৩১ অক্টোবর গৌরবের বিরুদ্ধে মালব্য নগর থানায় অভিযোগ দায়ের করেন ‘বাবা কা ধাবা’-র মালিক কান্তা প্রসাদ। অভিযোগ, গৌরব নাকি তাঁর টাকা আত্মসাৎ করছে। পুলিশের তরফে প্রাথমিক তদন্তের পর ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারায় প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, কান্তা প্রসাদ তাদের জানিয়েছে, অক্টোবরে গৌরব ওয়াসন নামে এক ব্যক্তি তাঁর কাছে আসে। সোশ্যাল মিডিয়ায় ‘স্বাদ অফিসিয়াল’ নামে একটি অ্যাকাউন্টের মাধ্যমে খাবার বানানোর ভিডিও পোস্ট করে সাধারণ মানুষের কাছ থেকে অনুদান চান গৌরব। ভিডিওটি ভাইরাল হয়। বহু মানুষ ‘বাবা কা ধাবা’-য় আসতে শুরু করেন। কান্তা প্রসাদের অভিযোগ, গৌরব ইচ্ছাকৃতভাবে অনুদানের জন্য তাঁর নিজের ও পরিবারের সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও মোবাইল নম্বর দেন। এভাবে তিনি লক্ষ লক্ষ টাকা সংগ্রহ করেন। কিন্তু কান্তা প্রসাদকে সেই টাকা দেননি।’

আরও পড়ুন : প্রায় সাড়ে ৪ কোটি রেশন কার্ড বাতিল করেছে কেন্দ্র, কারণ কী?

যদিও, টাকা নয়ছয়ের অভিযোগ অস্বীকার করেছেন গৌরব। তিনি জানিয়েছেন, তিনি ২৭ অক্টোবর কান্তা প্রসাদকে দু’টি চেক দিয়েছেন একটি ১ লাখ ও অন্যটি ২ লাখ ৩৩ হাজার টাকার। সেই সঙ্গে কান্তা প্রসাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আরও ৪৫ হাজার টাকা ট্রান্সফার করেছেন। নিজের ফেসবুক অ্যাকাউন্টে সেই রসিদ এবং নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্টেটমেন্টও শেয়ার করেছেন গৌরব। দাবি করেছেন, তাঁর অ্যাকাউন্টে সাহায্যের জন্য প্রায় সাড়ে ৩ লাখ টাকা ঢুকেছিল। তার গোটাটাই তিনি কান্তা প্রসাদকে দিয়ে দিয়েছেন।
তাঁর পাল্টা দাবি, ‘স্বাদ অফিসিয়াল’ ফেসবুক পেজে অরিজিনাল ব্যাঙ্ক স্টেটমেন্ট আপলোড করা আছে। যে কোনও ব্যক্তি দেখে নিতে পারেন।

Previous articleঅসুস্থ এনামুল, মঞ্জুর অন্তর্বর্তীকালীন জামিন
Next articleজামিন হয়নি, হাইকোর্ট থেকে খালি হাতেই ফিরলেন বিজেপি- ঘনিষ্ঠ অর্ণব গোস্বামী