দিলীপই নেতা, স্পষ্ট জানিয়ে গেলেন অমিত শাহ, অভিজিৎ ঘোষের কলম

দিলীপ ঘোষই নেতা। দলের নির্বাচিত রাজ্য সভাপতি। বিধানসভা ভোটে তিনিই নেতৃত্ব দেবেন। যাঁদের তাঁর নেতৃত্বে কাজ করতে অসুবিধা হচ্ছে, তাঁদের জন্য দরজা খোলা আছে। রাজ্য সফরে এসে দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন অমিত শাহ।

দলের সাংগঠনিক সাধারণ সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায়কে সরিয়ে অমিতাভ চক্রবর্তী দায়িত্ব নেওয়ার পরেই দলের দিলীপ বিরোধী শিবির সক্রিয় হয়ে ওঠে। কয়েকজন রটিয়ে দেন এবার সরানো হচ্ছে রাজ্য সভাপতিকে। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে দিয়ে খবরও করিয়ে দেন। কেন্দ্রীয় নেতৃত্বের দায়িত্বপ্রাপ্তরা সেই খবর লক্ষ্য করেছেন। শুধু তাই নয়, এই খবরের পিছনে যে পরিযায়ী নব্য দু’জন নেতা আছেন, সেই খবরও দিল্লির কাছে রয়েছে। খবর ছিল অমিত শাহের কাছেও। তাই দলের শীর্ষ নেতাদের কাছে স্পষ্ট ভাষায় বলেন, এই খবর দলীয় সূত্রেই গিয়েছে। আশা করি আগামী দিনে এমন খবর আর চাউর হবে না। দলের সর্বভারতীয় প্রাক্তন সভাপতি গোটা ঘটনায় এতটাই ক্ষুব্ধ ছিলেন যে দু’দিনের সফরে এই নেতাদের কার্যত দূরে দূরেই রেখেছিলেন।

এবারের সফরে অমিত শাহ রাজ্য দলের শীর্ষ নেতাদের স্পষ্ট বুঝিয়ে দেন, দিলীপ ঘোষ দায়িত্ব নেওয়ার পরেই রাজ্য বিজেপিতে জোয়ার এসেছে, সাফল্য এসেছে। এই সাফল্য সংহত করতে হবে। কিছু জেলায় এখনও ক্ষোভ-বিক্ষোভ আছে। নতুন-পুরনো দ্বন্দ্ব আছে। দিলীপ-অমিতাভ জুটির নির্দেশ মেনেই তা মেটাতে হবে। কেউ কেউ ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করছেন। করবেন না। দুজন কেন্দ্রীয় নেতা সারাক্ষণ বসে রয়েছেন রাজ্যে। তাঁরা সব লক্ষ্য রাখছেন, দেখছেন। এসব না করে সকলে একসঙ্গে ঝাঁপিয়ে পড়ুন। এ লড়াই জিততে হবে। এটাই শাসক দলকে ধাক্কা দেওয়ার যথার্থ সময়।

আরও পড়ুন:বিহারে শেষ দফার ভোটগ্রহণ চলছে, ৫০ শতাংশ প্রার্থীর বিরুদ্ধেই আছে ফৌজদারি মামলা

অমিত শাহর এই বৈঠকের পরেই দিলীপ-বিরোধী শিবির সন্ত্রস্ত। রাজ্য সভাপতি অবশ্য দরাজ মনে বলছেন, নানা মানসিকতার মানুষকে নিয়ে দল চালাতে হয়। আমরা ঐক্যবদ্ধ। তৃণমূল এবার তাদের ঝাঁঝ বুঝতে পারবে।

বিরোধী শিবিরও বুঝেছে পরিস্থিতি তাঁদের অনুকূল নয়। তাই অস্তিত্ব রাখতে রণে ভঙ্গ দিতে চলেছেন।

Previous articleশেয়ারবাজারে গতি, ৫৫৩ পয়েন্ট বাড়ল সেনসেক্স, নিফটি ১০ মাসে সর্বোচ্চ
Next articleঊর্ধ্বমুখী সোনা, বাড়ল রুপোর দামও